প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নূরুল ইসলাম এবং তার প্রতিষ্ঠিত চট্টগ্রামের হাজেরা তজু ডিগ্রি কলেজের ভাবমূর্তি ক্ষুণ্ন করে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগে গ্রেফতার হয়েছেন ছাত্রলীগ কর্মী মোহাইমিনুল ইসলাম রাহিম। শনিবার (২৮ জুলাই) নগরীর হামজারবাগ এলাকার বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

চান্দগাঁও থানা পুলিশ জানায়, ফেসবুকে দেওয়া একটি স্ট্যাটাসের ভিত্তিতে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মোহাইমিনুল ইসলাম রাহিমের বিরুদ্ধে মামলা করেন হাজেরা তজু কলেজের কর্মকর্তা আব্দুল করিম।

গ্রেফতারকৃত মোহাইমিনুল চট্টগ্রাম সরকারি সিটি কলেজের ডিগ্রি পাস কোর্সের শেষ বর্ষের শিক্ষার্থী এবং ছাত্রলীগের সক্রিয় কর্মী।

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার বলেন, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রীর সুনাম ক্ষুণ্ন করে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার অভিযোগে সপ্তাহ দুয়েক আগে একটি মামলা হয়। এরপর পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর অনুমতি নিয়ে মামলাটি গ্রহণ করা হয়।

পরে মোহাইমিনুল ইসলামকে গ্রেফতার করে, শনিবার (২৮ জুলাই) বিকেলে আদালতে হাজির করে কারাগারে পাঠানো হয়। এসময় তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড চাওয়া হয়। রোববার তার রিমান্ড শুনানি হবে।

মামলার এজাহারে অভিযোগ করা হয়, গত ২৮ জুন দুপুরে মোহাইমিনুলসহ ১০-১২ জন অনধিকার চর্চা করে কলেজে প্রবেশ করেন। ওই দিন তারা অধ্যক্ষকে না পেয়ে উপাধ্যক্ষের কক্ষে গিয়ে একাদশ শ্রেণির ভর্তি ফি নিয়ে জিজ্ঞেস করেন এবং কলেজের ভেতরে উত্তেজনামূলক স্লোগান দেন। পরে এ ঘটনায় মোহাইমিনুল মন্ত্রীর ছেলে মুজিবকে জড়িয়ে স্ট্যাটাস দেন।

পরে গত ৩০ জুন হাজেরা তজু কলেজের কর্মকর্তা আব্দুল করিম ফেসবুকে মোহাইমিনুলের স্ট্যাটাসটি দেখতে পান। এ ঘটনায় তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ (১) ধারায় অভিযোগ এনে তিনি মামলা দায়ের করেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here