হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর এলাকায় একটি মসজিদ থেকে প্রায় সাত কেজি স্বর্ণসহ তিনজনকে আটক করেছে কাস্টমস হাউজের কর্মকর্তারা।

রোববার সকাল ৯টায় বিমানবন্দরের তিনতলার এয়ার লাউঞ্জ এলাকার মসজিদ থেকে তাদের আটক করা হয়। আটকরা হলেন সিভিল এভিয়েশন কর্মচারী মো. জামাল উদ্দিন পাটোওয়ারি ও দুই যাত্রী মোহাম্মদ একরামুল হক এবং জাহিদুল হক সালমান ভুইয়া।

আটকদের কাছ থেকে ৫৭টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ৩২ লক্ষ টাকা।

এর আগে এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইট ইকেফাইভএইটটুতে করে যাত্রীরা বিমানবন্দরে নামেন। পরে তারা বিমান বন্দরের ৩য় তলায় লাউঞ্জ এলাকায় অবস্থান নেয়। পরবর্তীতে ৩য় তলায় মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের এয়ার লাউঞ্জের পাশে অবস্থিত মসজিদের ভেতর গিয়ে নামাজ পড়ার ভঙ্গিমায় দাঁড়িয়ে জামাল উদ্দিনের জন্য অপেক্ষা করতে থাকে। পরে জামাল স্বর্ণের বারগুলো নিয়ে বের হওয়ার সময় কাস্টম হাউজের কর্মকর্তারা তাদের আটক করে।

কাস্টম হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ) অথেলো চৌধুরী জানান, আগে থেকেই তাদের ওপর নজর রাখা হচ্ছিল। পরে স্বর্ণ হস্তান্তরের পর তাদের হাতেনাতে আটক করা হয়।

তিনি আরও জানান, সিগারেটের প্যাকেটের মধ্যে হলুদ স্কচটেপে মোড়ানো ছিলো স্বর্ণগুলো। আটককৃতদের বিরুদ্ধে শুল্ক আইন ১৯৬৯ এবং বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ অনুযায়ী ব্যবস্থা নেয়া হচ্ছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here