রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে বেসরকারিভাবে জয়ী হয়েছেন আওয়ামী লীগ প্রার্থী খায়রুজ্জামান লিটন। সোমবার (৩০ জুলাই) রাত ৮টার দিকে ঘোষণা করা হয় এ ফল।

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ১৩৮টি কেন্দ্রের ফলাফল আওয়ামী লীগ প্রার্থী খায়রুজ্জামান লিটন পেয়েছেন ১ লাখ ৬৩ হাজার ৩৯৪ ভোট। বিএনপি প্রার্থী বুলবুল পেয়েছেন ৭৮ হাজার ৪৯২ ভোট।

এর আগে রাজশাহীতে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হওয়ার পাশাপাশি নির্বাচনে সুষ্ঠু পরিবেশ বজায় থাকবে বলে আশা প্রকাশ করেন আওয়ামী লীগ মেয়র প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

সোমবার( ৩০ জুলাই) সকালে রাজশাহীর স্যাটেলাইট টাউন হাইস্কুল কেন্দ্রে ভোট দেয়ার পর তিনি সাংবাদিকদের বলেন, ‘আমরা জয়ের ব্যাপারে শতভাগের কাছাকাছি আশাবাদী। যেকোনো ফলাফল মেনে নেওয়ার মানসিকতা আছে। আশা করছি, ৭০ থেকে ৭৫ হাজার ভোট বেশি পেয়ে আমরা বিজয়ী হব।’

এদিকে, তিন সিটি করপোরেশনের নির্বাচনী এলাকায় সংবাদ সংগ্রহে থাকা সময় টেলিভিশনের কর্মীরা প্রায় ৩০টিরও বেশি কেন্দ্র ঘুরে দেখেছেন। সেসব কেন্দ্রে তারা কোনো ধরনের অনিয়ম দেখতে পাননি। এমনকি ক্ষমতাসীন দলের বাইরের প্রার্থীর এজেন্টদের সঙ্গে কথা বলেও কোনো অনিয়মের কথা শুনতে পাননি। অনিয়মের অভিযোগ ছিল না কোনো ভোটারেরও। ভোটকেন্দ্রগুলোতে নারী ভোটারদের উপস্থিতির পরিমাণ বেশি ছিল।

এই তিন সিটি নির্বাচনে ১৪টি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হয়। এই কেন্দ্রগুলোর ভোটাররা প্রথমবার এই পদ্ধতিতে ভোট দেয়ায় কিছুটা সমস্যায় পড়েছিলেন বলে অভিযোগ করেন। তবে কেন্দ্রে থাকা কর্মকর্তারা এক্ষেত্রে তাদের সহায়তা করছেন বলেও জানিয়েছিলেন ভোটাররা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here