সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ১৩৪টি কেন্দ্রের মধ্যে ১৩২টি কেন্দ্রের ফল ঘোষণা করা হয়েছে। এতে বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী তার প্রধান প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের চেয়ে ৪ হাজার ৬২৬ ভোটে এগিয়ে আছেন।

দুটি কেন্দ্রের ফল স্থগিত থাকায় সিলেট সিটি করপোরেশনে এখনও কাউকে বিজয়ী ঘোষণা করা হয়নি। কেননা প্রধান দুই মেয়র প্রার্থীর ভোটের ব্যবধানের চেয়ে স্থগিত দুই কেন্দ্রে ভোটের সংখ্যা বেশি।

সোমবার রাতে রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান ভোটের ফল ঘোষণা করেন। তিনি জানান, সোমবার ভোট চলাকালেই গোলযোগের কারণে দুটি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছিল। তাই ১৩৪টি কেন্দ্রের মধ্যে ১৩২টি ফল ঘোষণা করা হয়েছে।

ফল ঘোষণা করে রিটার্নিং কর্মকর্তা জানান, ১৩২টি কেন্দ্রের ভোট গণনায় বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরীর প্রাপ্ত ভোট ৯০ হাজার ৪৯৬। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের প্রাপ্ত ভোট ৮৫ হাজার ৮৭০।

তিনি জানান, ১৩২টি কেন্দ্রের ফল গণনায় বিএনপির মেয়র প্রার্থী আওয়ামী লীগের মেয়র প্রার্থীর চেয়ে ৪ হাজার ৬২৬ ভোটে এগিয়ে আছেন। তবে স্থগিত দুই কেন্দ্রে ভোট সংখ্যা ৪ হাজার ৭৮৭, যা প্রধান দুই প্রার্থীর প্রাপ্ত ভোটের ব্যবধানের চেয়ে বেশি। তাই এখনই কোনো প্রার্থীকে বিজয়ী ঘোষণা করা যাচ্ছে না। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী স্থগিত দুই কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণের পর বিজয়ী প্রার্থীর নাম ঘোষণা করা হবে।

রিটার্নিং কর্মকর্তা আরও জানান, সিলেট সিটি করপোরেশন মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯১ হাজার ৭৩২ জন। এর মধ্যে সোমবার ভোট দিয়েছেন ১ লাখ ৯৮ হাজার ৬৫৬ জন, যার মধ্যে বৈধ ভোট ছিল ১ লাখ ৯১ হাজার ২৮৯টি। বাতিল হয় ৭ হাজার ৩৬৭টি ভোট।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here