হজ করতে এই মূহুর্তে সৌদি আরব অবস্থান করছেন সাকিব আল হাসান। সেখান থেকে বুধবার বাংলাদেশ সময় দুপুরে নিজের অফিসিয়াল ফেসবুক পেজে একবারে ভিন্ন লুকের একটি ছবি পোস্ট করেছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। ছবিতে টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ককে দেখা যাচ্ছে মাথা মোড়ানো। পরনে রয়েছে হজের পোশাক। গলায় আইডি কার্ড। মুখে স্মিত হাসি।

এরআগে গত রোববার বাংলাদেশ সময় রাতে হজের উদ্দেশ্যে দেশ ছাড়েন সাকিব। সোমবার সৌদি আরব পৌঁছান এ বাঁহাতি। এরপরই মুলত তিনি শুরু করেন হজের আনুষ্ঠানিকতা। যে কারণে তাকে মাথা মোড়াতে হয়েছে। একই সঙ্গে হজের পোশাক পরতে হয়েছে।

হজে যাওয়ার আগে নিজের অফিসিয়াল ফেসবুক পেজে ভক্তদের উদ্দেশ্যে সাকিব লিখেছিলেন, ‘এই পবিত্র জিলহজ্ব মাসে, একজন অনুগত মুসলিম হিসেবে পরম করুণাময় আল্লাহ্র নৈকট্য লাভের আশায় আল্লাহ্র ঘরে পবিত্র হজ পালনের উদ্দেশ্যে যাত্রা করতে পেরে আমি নিজেকে সৌভাগ্যবান মনে করছি। আপনাদের সকলের নিকট দোয়া প্রার্থনা করছি যেন সুস্থ ও সুন্দরভাবে পবিত্র হজ পালন করতে পারি। আমার বা আমার পরিবারের কোন ভুলের জন্য আপনাদের নিকট আমি ক্ষমা প্রার্থনা করছি। আমিও আপনাদের সকলের মঙ্গল এবং দেশ ও জাতির শান্তি ও সমৃদ্ধির জন্য আল্লাহর নিকট দোয়া প্রার্থনা করব। সবার জন্য আমার তরফ থেকে ভালোবাসা রইল -সাকিব।’

হজ শেষে দেশে ফিরেই এশিয়া কাপের প্রস্তুতিতে নামবে হবে সাকিবকে। কিন্তু সেটা আদৌ তিনি করতে পারবেন কি তা সময়ই বলে দেবে। কেননা তার আগে এ বাঁহাতি করাতে চান হাতের অস্ত্রোপচার। শেষ পর্যন্ত যদি সেটা করেন, তাহলে কয়েকমাসের জন্য মাঠের বাইরে থাকবেন তিনি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here