আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প হেরে যাবেন। মার্কিন পত্রিকা ‘পলিটিকো’ এবং মিডিয়া কোম্পানি ‘মর্নিং কনসাল্ট’-এর যৌথ জনমত জরিপে এ তথ্য বেরিয়ে এসেছে। এ জনমত জরিপের ফলাফলে দেখা যাচ্ছে, আগামী নির্বাচনে ডেমোক্রেটিক পার্টি যদি ট্রাম্পের মোকাবেলায় জো বাইডেনকে প্রার্থী করে তাহলে ট্রাম্পের জয়ের সম্ভাবনা কমে যাবে। সে ক্ষেত্রে বাইডেনই হবেন পরবর্তী প্রেসিডেন্ট।

আগামী ২০২০ সালের ৩ নভেম্বর আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে।

জনমত জরিপের ফলাফল বলছে, ট্রাম্প ও বাইডেনের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হলে ট্রাম্পের জয়ের সম্ভাবনা থাকবে ৩১ শতাংশ। আর বাইডেনের সম্ভাবনা ৪৩ শতাংশ। একইভাবে ডোনাল্ড ট্রাম্প ও বারনি সেন্ডার্সের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হলে ট্রাম্পের প্রতিপক্ষের সম্ভাবনা আরও বেড়ে যাবে। সেন্ডার্সের প্রেসিডেন্ট হওয়ার সম্ভাবনা থাকবে ৪৪ শতাংশ।

জো বাইডেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া বারনি সেন্ডার্স হচ্ছেন দেশটির স্বতন্ত্র সিনেটর। তিনি বহু বছর ধরে সিনেটর হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

ট্রাম্পের সাবেক ব্যক্তিগত আইনজীবী মাইকেল কোহেনের নানা অপরাধ বিষয়ক স্বীকারোক্তিমূলক জবানবন্দির আগে গত ১৬ থেকে ১৮ আগস্ট এই জনমত জরিপ চালানো হয়েছে।

অনেকেই মনে করছেন, কোহেন অপরাধ স্বীকার করার পর ট্রাম্পের জয়ের সম্ভাবনা আরও কমে গেছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here