জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহারের বিধান অন্তর্ভুক্ত করে আরপিও সংশোধনের কাজ চলছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম। তবে সংসদের শেষ অধিবেশনে প্রস্তাবিত আরপিও উত্থাপন করা না গেলে বর্তমান আইনেই একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে বলেও জানান তিনি।

রোববার কমিশনের ৩৫তম সভা শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন। প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার সভাপতিত্বে ইসি সচিবালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন তিন নির্বাচন কমিশনার ও ইসি সচিব।

তবে, বৈঠকে উপস্থিত ছিলেন না আইন সংস্কার কমিটির প্রধান সমন্বয়ক কমিশনার কবিতা খানম। সভায় গণপ্রতিনিধিত্ব আদেশ-আরপিও সংশোধন চূড়ান্ত করার কথা থাকলেও আগামী ৩০ আগস্ট পর্যন্ত বৈঠকটি মুলতবি করা হয়। বৈঠক শেষে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, আইন সংশোধনে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি, এ বিষয়ে আরো আলোচনা হবে।

নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, ‘তাড়াহুড়া করে কোনো জিনিস নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার চিন্তা করি না। উই হ্যাভ টু হ্যাভ আ ডিসকাশন, ডিটেইলড ডিসকাশন। যাতে করে একটা ভালো আইন আমরা তৈরি করতে পারি, তার জন্য আমরা শুধুমাত্র আলোচনা শুরু করেছি। যদি এতে সংশোধন না হয় কোনো কারণে আমাদের জন্যই বা অন্য কোনো কারণে, তাহলে অবশ্যই আমাদের তো আইন আছে। সেই আইন দিয়েই নির্বাচনী কার্যক্রম চালু রাখবো।’

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here