সংযুক্ত আরব আমিরাতে ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে এশিয়া কাপের আসর। ঈদের আগেই এশিয়া কাপের জন্য ৩১ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছিল নির্বাচকরা। সেখান থেকে যাচাই বাছাই করে আজ এশিয়া কাপের ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছেন নির্বাচকরা।

এশিয়া কাপের মূল স্কোয়াড থেকে বাদ পড়েছেন সাব্বির রহমান ও এনামুল হক বিজয়। তবে স্ত্রীর করা মামলায় ফেঁসে যাওয়া মোসাদ্দেক হোসেন সৈকত আছেন এশিয়া কাপের দলে। এছাড়া দলে আছেন নাজমুল হোসেন শান্ত। দলে জায়গা হয়নি টপ অর্ডার ব্যাটসম্যান সৌম্য সরকারের।

দুবাইতে অনুষ্টিতব্য এশিয়া কাপের স্কোয়াডে আরও ডাক পেয়েছেন বিপিএল মাতানো আরিফুল হক।

মাশরাফি বিন মর্তুজাকে অধিনায়ক রেখেই ঘোষিত এই দলে আছেন তিন পেসার মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও আবু হায়দার রনি।

আগামী মাসের ১৫ তারিখে শ্রীলঙ্কার বিপক্ষে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ দিয়ে এশিয়া কাপ মিশন শুরু করবে টাইগাররা। টুর্নামেন্টে গ্রুপ পর্বে বাংলাদেশ শ্রীলঙ্কা ও আফগানিস্তানের মুখোমুখি হবে। বাংলাদেশ লড়াই করবে গ্রুপ ‘বি’তে। এ গ্রুপে লড়াই করবে ভারত, পাকিস্তান ও বাছাইপর্ব থেকে উঠে আসা একটি দল। দুই গ্রুপের সেরা দুইটি দল খেলবে সুপার ফোরে। এই পর্বের সেরা দুইটি দল খেলবে ফাইনালে।

এশিয়া কাপের চূড়ান্ত স্কোয়াড: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here