সরকারকে দানব উল্লেখ করে তাকে হটিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠাই বিএনপির এখন মূল চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পার্ঘ অর্পণ শেষে তিনি এমন মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ‘আজকের প্রতিষ্ঠাবার্ষিকী আমাদের জন্য কোনো উৎসবের দিন নয়। আজ ভারাক্রান্ত মন নিয়ে বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক, বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন করতে এসেছি।

কারণ আজ আমাদের দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া অবৈধ সরকারের মিথ্যা মামলায় কারাগারে বন্দি এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও নির্বাসনে। তাদের ছাড়াই আজকে এখানে আসতে হয়েছে আমাদেরকে।’

তিনি বলেন, ‘আজকের দিনে আমাদের শপথ এই গণবিরোধী, ফ্যাসিস্ট সরকার, যারা মানুষের অধিকার হরণ করে নিয়েছে, সেই অবৈধ দানবকে, দুঃশাসনকে অপসারণ করে গণতন্ত্রের মুক্তি, খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে লড়াই চালিয়ে যাওয়া।

আজকের দিনে বিএনপির মূল চ্যালেঞ্জ হলো দেশের গণতন্ত্র পুনরায় প্রতিষ্ঠা করা।’

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান রুহুল আলম চৌধুরী, শামসুজ্জামান দুদু, ডা. এ জেড এম জাহিদ হোসেন, আহমদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, তৈয়মুর আলম খন্দকার, ফরহাদ হালিম ডোনার, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানীসহ দলটিরর অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here