হাইকোর্টের নির্দেশনা থাকার সত্ত্বেও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন আয়োজনে কোনও পদক্ষেপ গ্রহণ না করায় উপাচার্য (ভিসি) ড. মো. আখতারুজ্জামানসহ ৩ জনকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

নোটিশপ্রাপ্ত অপর দুই জন হলেন, ঢাবির প্রক্টর ড. একেএম গোলাম রাব্বানী ও ট্রেজারার ড. কামাল উদ্দিন। আজ মঙ্গলবার রিটকারী আইনজীবী অ্যাডভোকেট মনজিল মোরসেদ ডাকযোগে এই নোটিশ পাঠান।

জানা যায়, এ বছরের ১৭ই জানুয়ারির মধ্যে ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও নির্বাচন করা হয়নি। নোটিশে আগামী ৬ মাসের মধ্যে নির্বাচন সম্পন্ন করতে বলা হয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে।

বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ সংক্রান্ত এক রুলের চূড়ান্ত শুনানি শেষে এই রায় দেয়া হয়।

১৯৯০ সালের ৬ই জুলাই ডাকসুর সর্বশেষ নির্বাচনের পর আর কোনও নির্বাচন অনুষ্ঠিত হয়নি। এর আগে অ্যাডভোকেট মনজিল মোরসেদের এক আইনি নোটিশের প্রেক্ষিতে চলতি বছর ১৭ই জানুয়ারির মধ্যে নির্বাচন স¤পন্ন করার সময় নির্ধারণ করে দেন আদালত। কিন্তু রায় বাস্তবায়ন না হওয়ায় মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি, ট্রেজারার ও প্রক্টরকে নোটিশ প্রেরণ করেন রিটকারী এ আইনজীবী।

এ নোটিশের পরও ডাকসু নির্বাচন করার ব্যাপারে কোনো পদক্ষেপ গ্রহণ না করলে নোটিশপ্রাপ্ত তিন জনের বিরুদ্ধে হাইকার্টে আদালত অবমাননার মামলা করা হবে হুঁশিয়ারি দিয়েছেন এ আইনজীবী।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here