পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারের ভেতরে বিশেষ জজ আদালতের অস্থায়ী এজলাসে আসামিপক্ষের আইনজীবীদের অনুপস্থিতিতে বুধবার বেলা সোয়া ১২টার দিকে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচার কার্যক্রম শুরু হয়।

এ সময় নিজের অসুস্থতার কথা জানিয়ে আদালতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেন, ‘আমি অসুস্থ। আমি বারবার এখানে আসতে পারব না। শরীর খারাপ। আমার পা ফুলে যাচ্ছে।

এখানে ডাক্তারের রিপোর্ট আছে, আপনারা দেখেই বুঝতে পারবেন আপনার আমি কতটা অসুস্থ। আমাকে সাজা দেবার জন্য এখানে কোর্ট বসানো হয়েছে। আপনাদের যা মন চায়, যতদিন ইচ্ছা, আমাকে সাজা দিতে পারেন। আমি বারবার এখানে আসতে পারবো না।’

আধা ঘণ্টারও কম সময় আদালতের কার্যক্রম চলার পর আসামিপক্ষের আইনজীবীরা না থাকায় শুনানি মুলতবি করে আগামী ১২ ও ১৩ সেপ্টেম্বর নতুন তারিখ ঠিক করে দেন ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামান।

এর আগে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে আদালত বসাকে কেন্দ্র করে নিরাপত্তা জোরদার করা হয়। মোতায়েন করা হয়  অতিরিক্ত পুলিশ।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বিচারকাজ এখানে হবে বলে আইন মন্ত্রণালয় থেকে গতকাল এক প্রজ্ঞাপন জারি করা হয়।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here