মার্কিন প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিসকে তার পদ থেকে সরিয়ে দেয়া হতে পারে বলে জোরালো আলোচনা ছড়িয়ে পড়েছে। ম্যাটিসের জায়গায় নতুন প্রতিরক্ষামন্ত্রী হিসেবে অন্য কাউকে খোঁজারে কথা জানিয়েছে দৈনিক ওয়াশিংটন পোস্ট।

জিম ম্যাটিস বিভিন্ন সময় প্রেসিডেন্ট ট্রাম্পের সমালোচনা করে থাকেন বলে খবর প্রকাশের পর যখন ধারণা করা হচ্ছে তিনি পদত্যাগ করতে পারেন তখন তার বিকল্প খোঁজার খবর বের হলো। হোয়াইট হাউজের একজন সিনিয়র কর্মকর্মার বরাত দিয়ে ওয়াশিংটন পোস্ট গতকাল (বুধবার) বলেছে, ম্যাটিসের জায়গায় নতুন মন্ত্রী নিয়োগ দেয়ার খবর এখন যেকোনো সময়ের চেয়ে অনেক বেশি বাস্তব।

ওয়াশিংটন পোস্টের খবর অনুসারে, ট্রাম্প প্রশাসনের সঙ্গে ঘনিষ্ঠ অনেক কর্মকর্তা ধারণা করছেন, আগামী কয়েক মাসের মধ্যে ম্যাটিস তার পদ থেকে সরে দাঁড়াবেন। তবে ট্রাম্প এ খবর নাকচ করে বলেছেন, “জিম ম্যাটিস তার পদে বহাল থাকবেন। আমরা তার প্রতি খুবই খুশি; আমাদের অনেক বিজয় আছে।”

সম্প্রতি, আমেরিকার সিনিয়র সাংবাদিক বব উডওয়ার্ড তার ‘ফেয়ার’ গ্রন্থে জানিয়েছেন যে, প্রেসিডেন্ট ট্রাম্প সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে হত্যা করতে বলেছেন কিন্তু সেই নির্দেশ বাস্তবায়ন করেন নি প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিস। এরপর জিম ম্যাটিসের পদত্যাগের সম্ভাবনা ও তাকে পদ থেকে সরিয়ে দেয়া নিয়ে নানা রকম খবর বের হচ্ছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here