কদিন আগেই হুট করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)’র সঙ্গে স্পন্সরশীপ চুক্তি মাঝপথে বাতিল করে বেসরকারি মোবাইল সেবা দাতা কোম্পানি রবি। তাই নতুন স্পন্সর খুঁজতে হচ্ছিল বিসিবিকে। এশিয়া কাপকে সামনে রেখে সাময়িকভাবে টাইগারদের নতুন স্পন্সর হয়েছে বহুজাতিক প্রতিষ্ঠান ‘ইউনিলিভার’এর লাইফবয়।

তবে ইউনিলিভারের সঙ্গে বিসিবির চুক্তিটি ২০২০ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত। এশিয়া কাপে বাংলাদেশ দলের জার্সিতে ব্যবহার করা হবে লাইফবয়ের লোগো। পরবর্তীতে অন্যান্য সিরিজ কিংবা টুর্নামেন্টে তাদের অন্যান্য পণ্যসামগ্রীর লোগো ব্যবহার করা হবে। চুক্তির আওয়ায় শুধু জাতীয় দল নয়, ‘এ’ দল, অনূর্ধ্ব-১৯ দল ও মেয়েদের জাতীয় দলের স্পন্সরশীপ থাকছে কোম্পানিটির। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে বিসিবি।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বিসিবির সঙ্গে আজই (বৃহস্পতিবার) চুক্তিটি হয় ইউনিলিভারের। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ে এদিন বিসিবির পক্ষ থেকে চুক্তিতে স্বাক্ষর করেন প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন এবং ইউনিলিভারের পক্ষ থেকে স্বাক্ষর করেন ফিনেন্স ডিরেক্টর জাহিদুল ইসলাম মালিতা।

গত বছরের জুলাই থেকে আগামী বছরের জুন পর্যন্ত বিসিবির সঙ্গে চুক্তি ছিল রবির। কিন্তু রবির দাবী অনুযায়ী চুক্তিটি প্রাসঙ্গিকতা হারানোয় এক বছর আগেই তা বাতিল করে তারা।

১৫ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে এশিয়া কাপ ক্রিকেটের ১৪তম আসর। এশিয়ার পাঁচটি টেস্ট স্ট্যাটাস পাওয়া দলের সঙ্গে মোট ছয়টি দল অংশ নিচ্ছে এ আসরে। শেষ আসরটি টি-টুয়েন্টি সংস্করণে হলেও আবার ওয়ানডে সংস্করণে ফিরে এসেছে এশিয়া কাপ। মূলত আগামী বছরের বিশ্বকাপকে লক্ষ্য রেখেই ওয়ানডে সংস্করণে ফেরানো হয়।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here