২০১০ সালের ১০ আগস্ট যুক্তরাষ্ট্রের বিপক্ষে আন্তর্জাতিক ক্যারিয়ারের অভিষেক হয় নেইমারের। ব্রাজিলের হয়ে প্রথমবারের মতো খেলতে নেমেই গোল পান ১৮ বছর বয়সী তরুণ তুর্কি। প্রীতি ম্যাচটিতে ২-০ গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। প্রায় ৮ বছর পর আজ শনিবার নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে ফের খেলতে নেমেছিলেন এই ফরোয়ার্ড। প্রতিপক্ষ আর ফলাফল এক্কেবারে মিলে গেলো। মজার বিষয় হচ্ছে আজকের ম্যাচেও গোল করেছেন প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) এই তারকা।

আজ বাংলাদেশ সময় ভোর সাড়ে পাঁচটায় শুরু হয় ম্যাচটি। নেইমার ছাড়াও এদিন গোল পেয়েছেন রবার্তো ফিরমিনো।

এই ম্যাচের নামার আগেই দলের স্থায়ী অধিনায়ক হিসেবে নেইমারের নাম ঘোষণা করেছিলেন তিতে। এদিন ব্রাজিলের কোচ ২-২-৩-৩ ফরম্যাটে সাজিয়েছিলেন দলকে।

এদিন ম্যাচের ১১ মিনিটেই গোল পায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।  ডান দিক থেকে আক্রমণে ওঠা দগলাস কস্তার ছয় গজ বক্সে বাড়ানো দারুণ ক্রসে ডান পায়ের ভলিতে বল লক্ষ্যে পাঠান ফিরমিনো।

এরপর ম্যাচের ৪৩তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। ডান দিক দিয়ে বল পায়ে ডি-বক্সে ঢুকে পড়া লিভারপুল মিডফিল্ডার ফাবিনিয়োকে যুক্তরাষ্ট্রের উইল ট্রাপ ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

দ্বিতীয়ার্ধে স্বাগতিকরা কিছুটা গোছানো ফুটবল খেললেও প্রতিপক্ষের জালে বল জড়াতে পারেনি তারা। আর তাই ২-০ ব্যবধানের হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here