গত বছর চোট জর্জর হওয়ায় অপেক্ষায় থাকতে হয়েছে নোভাক জোকোভিচকে। কয়েকটি গ্র্যান্ড স্লাম বিরতি দিয়ে সেই অপেক্ষার অবসান ঘটালেন কিংবদন্তি পিট সাম্প্রাসের পাশে বসে। ইউএস ওপেনের ফাইনালে হুয়ান মার্তিন দেল পোত্রোকে হারিয়েছেন সার্বিয়ান তারকা। ব্যাক-টু ব্যাক গ্র্যান্ড স্লাম জিতে শিরোপা সংখ্যা নিয়ে গেলেন ১৪-তে।

৩১ বছর বয়সী জোকোভিচের জয়টা ছিল ৬-৩, ৭-৬ (৭-৪), ৬-৩ গেমে। আর এই জয় দিয়ে গ্র্যান্ড স্লাম জিতলেন ১৪বার। কিংবদন্তি পিট সাম্প্রাসও জিতেছেন সমান সংখ্যক গ্র্যান্ড স্লাম। জুলাইয়ে উইম্বলডন জেতায় র‌্যাংকিংয়ে চতুর্থ স্থানটা নিশ্চিত হয়েছে জোকোভিচের।

ট্রফিসহ দেলপোত্রোর পাশে জোকোভিচ।গ্র্যান্ড স্লাম জেতার সর্বকালের সেরাদের তালিকায় ২০টি জিতে শীর্ষে আছেন রজার ফেদেরার। ১৭টি নিয়ে পরেই আছেন রাফায়েল নাদাল।

দীর্ঘ অপেক্ষার ফলটা যে মধুর হয় তা অজানা ছিল জোকোভিচের। জীবনের নানা বাঁক ঘুরে অবশেষে সেই বোধদয় সম্পর্কে জানা হয়ে গেছে সার্বিয়ান সাবেক এক নম্বরের, ‘জীবন আমাকে শিখিয়েছে ভালো জিনিষ পেতে অপেক্ষায় থাকতে হয়। তাদের গড়তে সময় প্রয়োজন হয়। কারণ বিষয়গুলো সঠিক জায়গা মতো পড়তে হবে। সেই হিসেবে গত দুই মাস আমার জীবনটা ছিল ভীষণ ভালো।’

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here