আপাতত ক্লাব ফুটবল নিয়েই ব্যস্ত সময় পার করছেন। যে কারণে জাতীয় দল থেকে দূরে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তারপরও তারকা এ ফরোয়ার্ডের অভাব সোমবার উয়েফা নেশন্স লিগে নিজেদের প্রথম ম্যাচে বুঝতে পারেনি পর্তুগাল। সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন ইতালিকে উয়েফা নেশন্স লিগ ১-০ গোলে হারিয়ে সে প্রমাণই দিয়েছে ফের্নান্দো সান্তোসের শিষ্যরা।

ঘরের মাঠে সোমবার বাংলাদেশ সময় রাতে ‘এ’ লিগের গ্রুপ-৩ এর ম্যাচটি জেতাতে পর্তুগালের হয়ে গোল করেন আন্দ্রে সিলভা।

লিগ এ-তে গ্রুপ তিন এর খেলায় আজকের ম্যাচেও রোনালদোকে ছাড়া মাঠে নামে পর্তুগাল। পরিবারের সঙ্গে অবসর যাপনে থাকায় প্রাণভোমরার অনুপস্থিতি টের পেতে দেয়নি সতীর্থরা। ফার্নান্দো সান্তোসের দল উল্টো চেপে খেলেছে মানচিনির শিষ্যদের ওপর। প্রথমার্ধে ছিল গোলশূন্য। তবে ম্যাচের ফল পাল্টেছে দ্বিতীয়ার্ধে। দ্বিতীয়ার্ধের শুরুতে ৪৮ মিনিটে একমাত্র গোলটি আসে আন্দ্রে সিলভার পা থেকে।

অথচ সেভিয়াতে যাওয়ার আগে এসি মিলানে বাজে ফর্মে ছিলেন সিলভা। গত মৌসুমে সিরি আ’তে গোল করেছেন মাত্র দুটি। আগস্টে ধারে ভিন্ন জায়গায় যাওয়ার পর যেন নিজেকে নতুন করে চেনালেন নেশন্স লিগে। ৪৮ মিনিটে ব্রুমার ক্রস থেকে গোল করে তার প্রমাণ দেন স্কোর ১-০ করে।

এই জয়ে গ্রুপে সবার উপরে উঠেছে পর্তুগাল। তিন পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। দুই ম্যাচে একটি পয়েন্ট নিয়ে সবার নিচে রাশিয়া বিশ্বকাপে কোয়ালিফাই না করা ইতালি। দ্বিতীয় স্থানে পোল্যান্ড।

রাশিয়া বিশ্বকাপে সুযোগ না পাওয়ায় মানচিনির অধীনে নতুন শুরুর অপেক্ষায় রয়েছে ইতালি। আগের ম্যাচের ড্রয়ের পর এই ম্যাচে পরিবর্তন আনেন ৯টি! কোচ মানচিনি সফলতার মুখ দেখেননি তার পরেও। খাপছাড়া ইতালির রূপটাই দেখা মেলে ম্যাচে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here