রাশিয়া বিশ্বকাপে নিজেদের নতুন করে চিনিয়েছিল ক্রোয়েশিয়া।  সব বাধা পেরিয়ে প্রথমবার নাম লেখায় ফাইনালে। উয়েফা নেশন্স লিগে সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি রানার্স আপরা। স্পেনের কাছে তারা বিধ্বস্ত হয়েছে ৬-০ গোলে! ক্রোয়েটদের ইতিহাসে সবচেয়ে বিশাল ব্যবধানে হার এটাই।

এলচের মাঠে উয়েফা নেশন্স লিগের ম্যাচে প্রথম ৫ মিনিটেই রাকিটিচের শট লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর ১৪ মিনিটে দারুণ সুযোগ মিস করেন ইভান সান্তিনি। ম্যাচের ১৭ মিনিটে গোল করার মতো সুযোগ পেয়েছিলেন ক্রোয়েশিয়ার ইভান পেরিসিচ। কিন্তু তার শট ফিরিয়ে দেন কারবাহাল। ২০ মিনিটে ইনজুরির কারণে মাঠ ছাড়েন ভ্রাসাইকো।

একই সঙ্গে ক্রোয়েশিয়াও যেন হারিয়ে ফেলে মাঝ মাঠের দখল। এরপর ১১ মিনিটের ব্যবধানে তিন গোল হজম করে তারা। এরপর ২৪ মিনিটে সাউলের গোলে এগিয়ে যায় স্পেন। ৩৩ মিনিটে দুর্দান্ত এক গোল দিয়ে ব্যবধান বাড়ান রিয়াল মাদ্রিদ তারকা আসেনসিও। দুই মিনিট পর আবারো স্পেনের গোল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান বাড়ান রদ্রিগো। আসেনসিওর পাস থেকে গোলরক্ষককে একা পেয়ে দারুণ শটে বল জালের ঠিকানা খুঁজে নেন এ স্ট্রাইকার। ৫৭তম মিনিটে আবারো গোল পায় স্পেন। এবার দলীয় অধিনায়ক সার্জিও রামোস। আসেনসিওর কর্নার ফাঁকায় হেড দিয়ে বল জালে জড়ান এ ডিফেন্ডার।

১৩ মিনিট পর গোল পান রামোসের ক্লাব সতীর্থ ইসকো। আসেনসিওর ক্রস থেকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন রিয়াল মিডফিল্ডার। নির্ধারিত সময় শেষে ৬-০ গোলে জিতেছে লুইস এনরিকের দল।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here