সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপের লড়াই শুরু হচ্ছে শনিবার থেকে। শেষ হবে ২৮ সেপ্টেম্বর। আর এ আসর  শেষ হতে না হতেই শুরু হবে ছোটদের লড়াই। অনুষ্ঠিত হবে বাংলাদেশে। অনূর্ধ্ব-১৯ দলের এশিয়া কাপকে সামনে রেখে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

চূড়ান্ত দলে প্রত্যাশিতভাবেই আছেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। বাংলাদেশ জাতীয় দলের প্রাথমিক ক্যাম্পেও ছিলেন তিনি। আছেন সম্ভাবনাময় লেগ স্পিনিং অলরাউন্ডার রিশাদ হোসেনও। যুবাদের এশিয়া কাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন তৌহিদ হৃদয়। তার ডেপুটি হিসেবে আছেন শামিম হোসেন।

যুব এশিয়া কাপে অংশ নিচ্ছে আট দল। দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে দলগুলো। ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে আছে শক্তিশালী পাকিস্তান, শ্রীলঙ্কা ও হংকং। আর ‘এ’ গ্রুপে ভারতের সঙ্গে আছে আফগানিস্তান, নেপাল ও সংযুক্ত আরব আমিরাত।

ঢাকা ও চট্টগ্রামের পাঁচটি ভেন্যুতে হবে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের এ লড়াই। গ্রুপ পর্বে বাংলাদেশের ম্যাচগুলো হবে চট্টগ্রামে। ২৯ সেপ্টেম্বর উদ্বোধনী ম্যাচে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শ্রীলঙ্কার মোকাবেলা করবে স্বাগতিকরা। প্রতিযোগিতার ফাইনাল হবে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: তৌহিদ হৃদয় (অধিনায়ক), শামীম হোসেন (সহ-অধিনায়ক), তানজিদ হাসান, সাজিদ হোসেন, প্রান্তিক নওরোজ, অমিত হাসান, আকবর আলী, শাহাদত হোসেন, রাকিবুল হাসান, মিনহাজুর রহমান, রিশাদ হোসেন, শরিফুল ইসলাম, মেহেদী হাসান, মৃত্যুঞ্জয় চৌধুরী, অভিষেক দাস।

স্ট্যান্ড বাই: মাহমুদুল হাসান, প্রীতম কুমার, তানজীম হাসান, আসাদুল্লাহ হিল।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here