হাতের চোটে এশিয়া কাপ থেকে ছিটকে পড়েছেন তামিম ইকবাল। আপাতত ২-৩ মাসের বিশ্রামে থাকবেন ড্যাশিং এ ওপেনার। তাইতো পরবর্তী ম্যাচগুলোতে তার বিকল্প নিয়ে ভাবনায় পড়েছে টিম ম্যানেজমন্ট। এখন প্রশ্ন উঠেছে তার জায়গায় আপাতত বসছেন কে?

তামিমের বদলি হিসেবে দেশ থেকে কাউকেই দুবাইয়ে পাঠাচ্ছে না বিসিবি। টিম ম্যানেজমেন্ট ভরসা রাখছে স্কোয়াডের বাকি ১৫ জনের ওপর। তামিমকে ছাড়া বাংলাদেশ খেলতে প্রস্তুত। ম্যানেজার খালেদ মাহমুদ সুজন এমনটাই মনে করন, ‘দলে ছোটখাটো চোট আছে। এটা নিয়েই খেলোয়াড়দের খেলতে হবে। আমি বিশ্বাস করি, তামিমকে ছাড়া আমাদের সবাই খেলার জন্য প্রস্তুত আছে। আশা করি সবাই যার যার দায়িত্ব পালন করতে পারবে।’

এশিয়া কাপে তামিম আর খেলতে পারবেন না, টিম ম্যানেজমেন্ট থেকে এখনও আনুষ্ঠানিকভাবে এ ঘোষণাটা আসেনি। তবে ব্যাপারটি বিভিন্নভাবে নিশ্চিত হওয়া গেছে। আর তাই প্রশ্ন উঠেছে ওপেনিংয়ে তার বিকল্প এ মূহুর্তে কে?

তামিম ছিটকে যাওয়ায় ভাগ্য খুলতে পারে ওয়ানডেতে অভিষেকের অপেক্ষায় থাকা নাজমুল হোসেন শান্তর। মাত্র একটি টেস্ট খেলার অভিজ্ঞতা থাকা এ বাঁহাতি গত এক বছর ধরে দলের সঙ্গেই রয়েছেন। কিন্তু এখনও একদিনের ক্রিকেটে মাঠে নামা হয়নি তার।

শান্ত যদি সুযোগ না পান, তবে তামিমের জায়গা নিতে পারেন গত ম্যাচে দুর্দান্ত খেলা মোহাম্মদ মিথুন। কেননা এ ডানহাতির ওপেনিংয়ে ব্যাট চালানোর অভিজ্ঞতা রয়েছে বেশ।

আফগানিস্তানের বিপক্ষে আগামী বৃহস্পতিবার গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। ঐ ম্যাচে শান্ত সুযোগ না পেলে, কপাল খুলতে পারে আরিফুল হকের।

সবশেষ তামিমকে ছাড়া কবে খেলেছিল বাংলাদেশ? এ প্রশ্নের উত্তর খুঁজে পেতে সবাইকে ফিরে যেতে হবে ২০১৬ সালে। কেননা ঐ সময় ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে অসুস্থতার জন্য ছিলেন না ড্যাসিং এ ওপেনার। অবশ্য তার চড়া মূল্যও দিতে হয়েছিল বাংলাদেশকে। অজিদের কাছে হারতে হয়েছিল বড় ব্যবধানে। তবে এবার আর তেমনটা হবে না বলেই বিশ্বাস টাইগার ভক্তদের।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here