এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ের শুরুটা দুর্দান্ত হয়েছে বাংলাদেশের মেয়েদের। সোমবার বাহরাইনকে ১০-০ গোলে উড়িয়ে দিয়েছে গোলাম রব্বানীর শিষ্যরা। স্বাগতিকদের হয়ে জোড়া গোল করেছেন আনুচিং মোগিনি, মারিয়া মান্ডা ও শামসুন্নাহার জুনিয়র। সাজেদা খাতুন, শামসুন্নাহার সিনিয়র, আনাই মোগিনি ও তহুরা খাতুন করেছেন ১টি করে গোল।

এর আগে অবশ্য বাহরাইনের জালে প্রথম ম্যাচে ৮-০ ব্যবধানে হারিয়েছিল লেবানন। অনুমিতই ছিলো বড় ব্যবধানে জয় তুলে নিবে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

ম্যাচের শুরু থেকে যেন গোলের নেশা পেয়ে গেছে মারিয়া-আঁখিদের। ৮ মিনিটের মাথায় আনাই মগিনির পাস ডি-বক্সের ভেতরে একা পেয়েও মিস করেন আনুচিং। এবার আনাই মগিনির পা থেকে লাল-সবুজদের গোল যাত্রা শুরু হয়। ডি-বক্সের বাইরে ডান প্রান্ত থেকে দূর পাল্লার শটে বল জালে জড়ান আনাই।

চার মিনিটের ব্যবধানে এবার অধিনায়কের ঝলক। ডি-বক্সের বাইরে থেকে গতির শটে ব্যবধান দ্বিগুন করেন মারিয়া। ১৯ মিনিটে আনাইয়ের পাস থেকে ডি-বক্সের ভেতরে থেকে শট নেন ফরোয়ার্ড শামসুন্নাহার। ফসকে আসা বল আনুচিং সিক্স ইয়ার্ডের ভেতরে পেয়ে আলতো টোকায় বল জালে জড়ান।

চতুর্থ গোলটি পেতে সময় লেগেছে খানিক। ৩৫ মিনিটের মাথায় সেই আনুচিংই জোড়া গোলটি করেন সিক্স ইয়ার্ড থেকে। রিতু পর্নার শট বাহরাইনের গোলরক্ষক জাহরা নেজার আলীর হাত ফসকে আনুচিংয়ের মুখে পড়লে জালে জড়াতে ভুল করেন নি তিনি।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে গোল পান শামসুন্নাহার, আনাই মগিনির কাছ থেকে ৫-০ ব্যবধান করেন সাথে নিজের দ্বিতীয় গোলটি পেয়ে যান এই ফরোয়ার্ড। যোগ করা সময় সিক্স ইয়ার্ড থেকে হ্যাটট্রিক মিস করেন মগিনি।

দ্বিতীয়ার্ধে এসেই গোলের দেখা পেয়েছে মেয়েরা। ৫৫ মিনিটে আখির লম্বা পাস থেকে সাজেদার ঠাণ্ডা মাথার গোল। তার এক মিনিট পরপরই আখির আরেকটি লং পাস থেকে গোল করে শামসুন্নাহার। ৫৯ মিনিটে এবার ডিফেন্ডার শামসুন্নাহারের গোল পেনাল্টি থেকে। এবার মারিয়ার দুর্দান্ত গোল। ডি-বক্সের বাইরে থেকে নিখুত শটে গোলবারের কোণা বরাবর বল জালে জড়িয়ে নিজের দ্বিতীয় গোলটি করেন তিনি।

৮১ মিনিটে ডি বক্স থেকে ম্যাচের ১০ নম্বর গোলটি করেন নাম্বার টেন তহুরা। জোড়া গোল পান মারিয়া, শামসুন্নাহার, আনুচিং ও আনাই মগিনি।

এ জয়ে তিন পয়েন্ট নিয়েছে এএফসি টুর্নামেন্টে উড়ন্ত সূচনা করলো ছোটনের দল। নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ খেলবে লেবাননের সঙ্গে ১৯ সেপ্টেম্বর।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here