ভুতুড়ে এক গোল খেয়ে সাফ গেমসে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল বাংলাদেশ। যার মূল দায় ছিল গোলরক্ষক শহিদুল আলম সোহেলের। এবার সেই গোলরক্ষককে বাদ দিয়ে বঙ্গবন্ধু গোল্ড কাপের ৩১ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

নেপালের বিপক্ষে গ্রুপ পর্বের ম্যাচে দূর থেকে হাওয়ায় ভাসা বল ঠিক ভাবে ফেরাতে না পেরে উল্টো নিজেদের জালে জড়িয়ে দেন শহিদুল। ফলে ঘরের মাঠে দর্শক হয়ে থাকতে হয় বাংলাদেশকে। ব্যাপক সমালোচনার স্বীকার হওয়া এ গোলরক্ষকে আর আস্থা রাখেনি বাফুফে। তার জায়গায় গোলপোস্ট সামলানোর জন্য ডাকা হয়েছে এশিয়ান গেমসে দলের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানাকে।

আগামী ২০ সেপ্টেম্বর থেকে প্রাথমিক দলে থাকা খেলোয়াড়দের আবাসিক ক্যাম্প শুরু হবে। বিকেলে ম্যানেজার সত্যজিত দাশ রুপুর কাছে রিপোর্ট করতে বলা হয়েছে ডাক পাওয়া খেলোয়াড়দের।

১ অক্টোবর থেকে সিলেট স্টেডিয়ামে শুরু হবে বঙ্গবন্ধু গোল্ডকাপ। বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপে। তাদের সঙ্গে রয়েছে লাওস ও ফিলিপাইন। আর ‘এ’ গ্রুপে গতবারের চ্যাম্পিয়ন নেপালের সঙ্গে আছে ফিলিস্তিন ও তাজিকিস্তান।

৩১ সদস্যের বাংলাদেশ প্রাথমিক দল: আশরাফুল ইসলাম রানা, আনিসুর রহমান, রাসেল মাহমুদ,মাহফুজ হাসান প্রিতম, বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, তপু বর্মন, ওয়ালি ফয়সাল, সুশান্ত ত্রিপুরা, রহমত মিয়া, নাসিরউদ্দীন চৌধুরী, ইয়াসিন খান, আরিফুল ইসলাম, মামুনুল ইসলাম, আতিকুর রহমান ফাহাদ, জামাল ভূঁইয়া, মাশুক মিয়া জনি, বিপলু আহমেদ, ইমন মাহমুদ, রবিউল হাসান, জাফর ইকবাল, সাদ উদ্দিন, সোহেল রানা, ফয়সাল মাহমুদ, মোহাম্মদ ইব্রাহিম, মাহবুবুর রহমান সুফিল, শাখওয়াত রনি, নাবীব নেওয়াজ জীবন, তৌহিদুল আলম সবুজ, মতিন মিয়া ও জাবেদ খান।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here