ইংলিশ লিগে শিরোপা কে জিতবে? এমন প্রশ্নে লিভারপুলকে গোনাতেই ধরেননি ব্রজিলিয়ান তারকা নেইমার। এবার সেই লিভারপুলের কাছে হেরেই চ্যাম্পিয়ন্স শুরু করেছে নেইমারের দল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। আরেক ব্রাজিলিয়ান রবার্তো ফিরমিনোর শেষ মুহূর্তের দেওয়া গোলে ৩-২ ব্যবধানে জয় পায় লিভারপুল।

লিভারপুলের হয়ে গোল করেন ড্যানিয়েল স্টারিজ, জেমস মিলনার ও রবার্তো ফিরমিনো। পিএসজির হয়ে একটি করে গোল করেন মিউনিয়ের ও কিলিয়ান এমবাপ্পে।

ম্যাচের পাঁচ গোল হয়েছে দ্বিতীয় অর্ধের দশ-দশ মোট বিশ মিনিটে। প্রথমার্ধের ৩০ থেকে ৪০ মিনিটে তিন গোল দেখেছে অ্যানফিল্ড। তার মধ্যে শুরুর দুই গোল করে এগিয়ে যায় অলরেডসরা। এরপর শেষ ১০ মিনিটে আবার দুই গোল। তার মধ্যে পিএসজি গোল করে স্বস্তির নিঃশ্বাস ফেলেছে। কিন্তু কিছুক্ষণ বাদে গোল করে শেষ হাঁসি হেঁসেছে জার্গেন ক্লপ এবং তার শিষ্যরা।

পিএসজি তারকা নেইমার দু-একটা ঝলক দেখালেও গোলের দেখা পাননি। ম্যাচে সমান তালেই লড়ে গেছে দুই দল। লিভারপুলের পায়ে বল ছিল ৫৩ শতাংশ সময়। বাকি সময়ে পিএসজি নিজেদের পায়ে বল রেখে গোলমুখে শট নিয়েছে মাত্র ৯টি, লক্ষ্যে ছিল ৫টি। অন্যদিকে, লিভারপুল গোলমুখে শট নিয়েছে ১৭টি। এর ৭টি ছিল লক্ষ্যে। পুরো ম্যাচে আধিপত্য ছিল ইংলিশদেরই।

উত্তেজনাপূর্ণ ম্যাচে ৩-২ গোলের জয় দিয়ে এবারের মৌসুমের চ্যাম্পিয়নস লিগে শুভসূচনাই করেছে লিভারপুল। ‘সি’ গ্রুপের অপর ম্যাচে গোলশূন্য ড্র করেছে ইতালির ক্লাব নাপোলি ও সার্বিয়ার ক্লাব রেড স্টার বেলগ্রেড।

চ্যাম্পিয়নস লিগের অপর ম্যাচে বার্সেলোনা নেদারল্যান্ডসের ক্লাব এইনহোভেনের বিপক্ষে জিতেছে ৪-০ গোলের বড় ব্যবধানে। হ্যাটট্রিক করেছেন লিওনেল মেসি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here