ধারনা করা হয়েছিল লেবানন শক্ত প্রতিপক্ষ হবে বাংলাদেশের সামনে। কিন্তু মাঠের লড়াইয়ে তেমন পাত্তাই পেলো না অতিথিরা। এএফসি অনূর্ধ্ব-১৬ ফুটবলের বাছাইয়ে ‘এফ’ গ্রুপে বাংলাদেশ দাপুটে ভঙ্গিতে খেলে তাদের উড়িয়ে দিয়েছে ৮-০ গোলের বিশাল ব্যবধানে। সাজেদা, তহুরা ও শামসুন্নাহারের জোড়া গোলে এসেছে এমন জয়।

বুধবার এএফসি অনূর্ধ্ব-১৬ মহিলা চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে শুরু থেকেই আক্রমণাত্ব ছিল বাংলাদেশ। সুফল হিসেবে স্বাগতিকরা ম্যাচের ১৪তম মিনিটেই এগিয়ে যায় সাজেদার গোলে। ডি বক্সের সামনে থেকে মনিকা চাকমা বল পেয়ে আলতো করে বাড়িয়ে দেন সামনে। সেখান থেকে বল নিয়ে রক্ষণভাগের এক খেলোয়াড়কে বোকা বানিয়ে বক্সে ঢুকে একজনকে কাটিয়ে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। ১৯তম মিনিটে তহুরা ব্যবধান দ্বিগুণ করেন। শামসুন্নাহার জুনিয়রের বাড়ানো বলে প্রথম লেবাননের গোলে শট নিয়েছিলেন সাজেদা। কিন্তু তাকে রুখে দেন গোলরক্ষক। যদিও তিনি পুরোপুরি বল আয়ত্তে নিতে পারেনি তিনি। সেই সুযোগে ফাঁকায় দাঁড়ান তহুরা গোল করতে ভুল করেননি।

২৩ মিনিটের মাথায় তহুরা খাতুন জোড়া গোল পূর্ণ করেন। এ সময় বাংলাদেশের অর্ধ থেকে লম্বা পাসে লেবাননের ডি বক্সের ডানপ্রান্তে বল বাড়িয়ে দেন সহ-অধিনায়ক আঁখি খাতুন। সেখানে বল পেয়ে যান তহুর। বল নিয়ে ঢুকে পড়েন ডি বক্সের মধ্যে। লেবাননের গোলরক্ষক সামনে এগিয়ে আসেন। তহুর তাকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান। ২৭ মিনিটে আনাই মোগিনি গোলে ব্যবধান ৪-০ করে বাংলাদেশ। সেই আঁখি খাতুনের লম্বা পাস ডানপ্রান্তে দৌড়ে দিয়ে বলের দখল নিয়ে জোরাল শটে গোল করেন আনাই মোগিনি।

৪০ মিনিটের সময় সাজেদা নিজের জোড়া গোল পূর্ণ করলে বাংলাদেশ এগিয়ে যায় ৫-০ ব্যবধানে। তার গোলে অবদান রাখেন আঁখি। বিরতির পর লেবাননের জালে আরো তিনবার বল জড়ায় বাংলাদেশ। দুটি করেন শামসুন্নাহার জুনিয়র। একটি করেন রোজিনা খাতুন।

৪৮তম মিনিটে ডি বক্সের সামনে বল পেয়ে জোরাল শটে গোল করেন শামসুন্নাহার। ৬৩তম মিনিটে এ ফরোয়ার্ড তার দ্বিতীয় গোল পূরণ করে বাংলাদেশের লিড নেন ৭-০ তে। এদিকে ৭৫ মিনিটে লেবাননের জালে শেষ পেরেকটি ঠুকেন রোজিনা আক্তার। আঁখি খাতুনের লম্বা করে বল পেয়ে যান ইলামনি। এরপর তিনি রোজিনাকে বল বাড়িয়ে দেন। অনেকটা ফাঁকায় দাঁড়ান এ মিডফিল্ডার বাম কোণা দিয়ে বল জালে জড়িয়ে দেন।

আগামী শুক্রবার সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে খেলবে বাংলাদেশ। আর ২৩ সেপ্টেম্বর শেষ ম্যাচে লাল-সবুজদের প্রতিপক্ষ ভিয়েতনাম।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here