এলকোহল মিশ্রিত পানীয় পান করে বাংলাদেশী সহ ২১ জন প্রাণ হারিয়েছেন মালয়েশিয়ায়। গুরুতর অসুস্থ হয়েছেন আরো ৩৬ জন। রাজধানী কুয়ালালামপুর থেকে এ খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি।

নিহতদের মধ্যে রয়েছেন বাংলাদেশী, নেপালি, ভারতীয়,মালয়েশিয়ান, মিয়ানমারের নাগরিক। তবে এর মধ্যে কতজন বাংলাদেশী রয়েছেন তা সুস্পষ্টভাবে জানা যায় নি।

বুধবার সেখানকার কর্তৃপক্ষ বলেছে রাজধানীর আশপাশে হুইস্কি ও বিয়ার পান করার পর এসব মৃত্যুর ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ গ্রেপ্তার অভিযান চালিয়েছে। বলা হয়েছে, প্রথম মৃত্যু হয় সোমবার রাতে। তারপর থেকে মৃত্যুর সংখ্যা বাড়তে থাকে।

স্বাস্থ্যমন্ত্রী জুলকেফ্লাই আহমাদ বলেছেন, এ ঘটনায় তারা গভীরভাবে উদ্বিগ্ন। যে পানীয় পান করেছেন ওইসব বিদেশী তা গোপনে তেরি করা হয়েছে। এই পানীয় তৈরি করে একটি চক্র সহজে অর্থ বানানোর চেষ্টায় লিপ্ত।

এরপর রাজধানী কুয়ালালামপুরের বিভিন্ন দোকান তল্লাশি করেছে পুলিশ। সেখান থেকে উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণের হুইস্কি ও বিয়ার। এমন দোকান টালানোর জন্য ৫ জন পুরুষ ও ২ জন নারীকে গ্রেপ্তার করা হয়েছে। এরা মালয়েশিয়া, মিয়ানমার ও ভারতের নাগরিক।

উল্লেখ্য, এশিয়ার গরিব দেশগুলোর শ্রমিকদের কাছে মালয়েশিয়া হলো বড় একটি আকর্ষণ। সেখানে বৃক্ষায়ন ও নির্মাণ প্রতিষ্ঠানে কাজ করেন এমন বহু শ্রমিক।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here