জুভেন্টাসের জার্সিতে চ্যাম্পিয়ন লিগের অভিষেকেই লাল কার্ড দেখলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এর ফলে তাকে ছাড়ায় প্রায় এক ঘন্টা খেলতে হয় তুরিনের ক্লাবটিকে। তারপরও ভালেন্সিয়াকে হারিয়ে দিয়েছে মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

চ্যাম্পিয়নস লিগের ‘এইচ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে বুধবার ২-০ গোলে জিতেছে জুভেন্টাস। দুই অর্ধে পেনাল্টি থেকে গোল দুটি করেন মিরালেম পিয়ানিচ।

ভেলেন্সিয়ার মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে জুভেন্টাস। বেশ কিছু সহজ সুযোগ হাত ছাড়া করে তারা। ম্যাচের ২৮ মিনিটে ভেলেন্সিয়া ডিফেন্ডার জেইসন মুরিয়োর মাথায় চাটি মেরে লাল কার্ড দেখেন রোনালদো। চোখে জল নিয়ে মাঠ ছাড়েন পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী এ খেলোয়াড়।

তবে ১০ জনের জুভেন্টাসকে পেয়েও কোন সুবিধা আদায় করতে পারেনি ভেলেন্সিয়া। যদিও তুরিনদের চেপে ধরেছিল তারা। কিন্তু ধারার বিপরীতে ৪৫ মিনিটে পেনাল্টি পেয়ে যায় জুভেন্টাস। ডি-বক্সের মধ্যে কানসেলোকে ফাউল করেন দানিয়েল পারেয়ো। আর স্পট কিক থেকে সহজেই লক্ষ্যভেদ করেন মিরালেম পিয়ানিচ।

দ্বিতীয়ার্ধের শুরুতে আবার পেনাল্টি পায় জুভেন্টাস। এবার ডি-বক্সের মধ্যে লিওনার্দো বানুচ্চিকে ফাউল করেন মুরিয়ো। আরও একটি সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন পিয়ানিচ। ম্যাচের শেষ দিকে পেনাল্টি পেয়েছিল ভেলেন্সিয়াও। তবে তা থেকে গোল আদায় করে নিতে ব্যর্থ হয় দলটি। ফলে ০-২ গোলের হার নিয়েই মাঠ ছাড়ে তারা।

দিনের অপর ম্যাচে এএস রোমাকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। রিয়ালের হয়ে গোল পেয়েছেন ইসকো, গ্যারেথ বেল ও মারিয়ানো। অধিনায়ক পল পগবার জোড়া গোলে ৩-০ ব্যবধানে ইয়ং বয়েসকে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। অপর গোলটি করেছেন অ্যান্থনি মার্সিয়াল।

এছাড়া রবার্ট লেভানডস্কি ও রেনাতো সানচেজের গোলে বেনফিকাকে ২-০ গোলে হারিয়েছে বায়ার্ন মিউনিখ। তবে জায়ান্টদের জয়ের রাতে ১-২ গোলের ব্যবধানে লিঁওর কাছে হেরেছে ম্যানচেস্টার সিটি। ম্যাক্সওয়েল করনেত ও নাবিল ফেকিরের গোলে ৪৩ মিনিটেই দুই গোলের ব্যবধানে এগিয়ে যায় লিঁও। ৬৭ মিনিটে বের্নার্দো সিলভা ব্যবধান কমালেও হার এড়াতে পারেনি সিটিজেনরা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here