আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি গুজব সন্ত্রাস চালাচ্ছে বলে মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জনগণ এখন নির্বাচনী মুডে আছে। আন্দোলনের ভয় দেখিয়ে লাভ নেই।

আওয়ামী লীগের সাংগঠনিক সফরের অংশ হিসেবে রোববার কক্সবাজারের উদ্দেশে সড়কপথে যাত্রা করেন দলের নেতাকর্মীরা। এসময় চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় পথসভা করেন তারা।

বিএনপি গত ১০ বছরে ১০ দিনও মাঠে দাঁড়াতে পারেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘বিএনপি যেখানে ১০ বছরেও দাঁড়াতে পারেনি, সেখানে একমাসেও তারা কিছু করতে পারবে না।

সেতুমন্ত্রী বলেন, ‘বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে কোটা আন্দোলনে ভর করেছে। তারা এখন শিক্ষার্থীদের আন্দোলনে ঢুকে পড়েছে। কিন্তু তাদের কোনও ষড়যন্ত্রই আর কাজে আসবে না।

বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল নিয়ে সদ্যগঠিত রাজনৈতিক মোর্চা বৃহত্তর জাতীয় ঐক্যের সোহরাওয়ার্দী উদ্যানের মতো বড় স্থানে সভা করার মতো ক্ষমতা নেই বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ‘ওদের (বৃহত্তর জাতীয় ঐক্য) হ্যাডম নেই সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোহরাওয়ার্দী উদ্যান উন্মুক্ত করে দিয়েছেন। কিন্তু তাদের হ্যাডম নেই সেখানে সভা করার।’

শনিবার (২২ সেপ্টেম্বর) রাজধানীর মহানগর নাট্যমঞ্চে আয়োজিত নাগরিক সমাবেশের কথা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘৩০ দল মিলে মিটিং করেছে, এখন আমাদের পথসভার বাইরে যত লোক দাঁড়িয়ে আছে সেখানে তত লোকও ছিল না।’

আওয়ামী লীগের এই নেতা আরো বলেন, ‘যুক্তফ্রন্ট ঐক্য প্রক্রিয়ায় যেখানেই মিটিং করতে চায় সেখানেই মিটিং করবে। প্রধানমন্ত্রী নিজেই বলেছেন যে, যেখানে সমাবেশ করতে চায় সেখানেই করুক। কিন্তু তারা বড় জায়গায় যান না। তারা পল্টনে ঢুকে যায়, নাট্যমঞ্চে ঢুকে যায়। বড় জায়গায় গেলে লোক সমাগম হবে না এই ভয়ে তারা যায় না। তারা বড় জায়গায় সমাবেশ করে না।’

কর্ণফুলী উপজেলায় পথসভা শেষে লোহাগাড়া উপজেলার দিকে রওনা নয় আওয়ামী লীগের প্রতিনিধি দলটি। সেখানে আরেকটি পথসভা শেষে কক্সবাজার দিকে যাবেন দলটির নেতারা।

নির্বাচনের আগে সাংগঠনিক সফরের অংশ হিসেবে বিমান, ট্রেনের পর এবার সড়কপথে কক্সবাজারের উদ্দেশে আওয়ামী লীগের নির্বাচনী সফর শুরু হয়েছে। সেই সফরের অংশ হিসেবেই রোববার বিভিন্ন স্থানে পথসভা করা হচ্ছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here