কলকাতার বাংলা সিনেমার সেরা জুটি জিৎ ও কোয়েল মল্লিক। এক সঙ্গে একাধিক সিনেমায় অভিনয় করে ব্যাপক দর্শক জনপ্রিয়তা এবং সাফল্য পেয়েছেন এই তারকা জুটি। দর্শকদের কাছে তাদের গ্রহণযোগ্যতা এতোটাই ছিল যে, সবাই এই জুটিকে ‘জিকো’ নামে সম্বোধন করতো। একসঙ্গে বহু হিট ছবিতে অভিনয় করেছেন দু’জন। সর্বপ্রথম ২০০৩ সালে ‘নাটের গুরু’ ছবিতে জুটি হয়েছিলেন তারা।

এরপর মানিক, শুভদৃষ্টি, হিরো, ঘাতক, ‘সাত পাকে বাঁধা’র মতো হিট ছবি উপহার দিয়ে সফল জুটিতে পরিণত হয়েছেন। এই জুটির সর্বশেষ ছবি ‘প্রেম করেছি বেশ করেছি মুক্তি পায় ২০১৫ সালে।’ আলাদাভাবে জিৎ-কোয়েল জুটি গড়লেও তাদের আবেদন এখনো ফুরোয়নি। তাই দীর্ঘদিন পর আবারো পর্দায় ফিরছেন এই জুটি। টালিউডের সাম্প্রতিক গুঞ্জনে এমনটাই উঠে আসছে।

জানা যায়, জিৎ নাকি তার নতুন ছবিতে কোয়েল মল্লিককে চাইছেন। ইতোমধ্যে পাভেল ও অভিমন্যুসহ বেশ কয়েকজন নতুন পরিচালকের সঙ্গে কয়েক দফা আলাপ সেরেছেন এই নায়ক। অভিমন্যুর একটি চিত্রনাট্য নাকি বেশ মনে ধরেছে জিতের। এই গল্পের ছবিতে তিনি কোয়েলকে নেওয়ার প্রস্তাব করেছেন। তার ইচ্ছাতে কোয়েলকে ছবির গল্পও শুনিয়েছেন পরিচালক। তবে এ বিষয়ে কোয়েল এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেননি।

কোয়েল বর্তমানে ‘যকের ধন’ ছবির শুটিংয়ে ব্যস্ত রয়েছেন। ছবিতে তার বিপরীতে অভিনয় করেছেন পরমব্রত চট্রোপাধ্যায়। থাইল্যান্ডের জঙ্গল, পাহাড়, গুহাসহ বিভিন্ন মনোমুগ্ধকর লোকেশনে চলছে অ্যাকশন থ্রিলার ধাঁচের এই ছবির শুটিং।

অন্যদিকে ছবির কাজ অনেকটাই কমিয়ে দিয়েছেন জিৎ। সমালোচকদের মতে, তিনি নাকি কলকাতার চলচ্চিত্রে ‘ডুমুরের ফুল’ হয়ে গেছেন। চলতি বছর পূজায় প্রসেনজিৎ, দেব, অঙ্কুশের মতো তারকাদের ছবি আসলেও জিতের নেই।

আগামী বছরের পূজায়ও তার কোনো ছবি মুক্তি পাওয়ার সম্ভাবনা নেই। তবে নতুন করে ফিরছেন জিৎ। রাজ চক্রবর্তী ও রাজা চন্দের মতো পুরনো পরিচালকদের সঙ্গে দুরুত্ব বাড়িয়ে নতুন পরিচালকদের নিয়ে কাজ করতে চাইছেন এই তারকা। আর সঙ্গে রাখতে চাইছেন পর্দার পুরনো প্রেমিকা কোয়েল মল্লিককে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here