ভারতে কথিত বাংলাদেশি অনুপ্রবেশকারীদের ‘উইপোকা’ বললেন দেশটির ক্ষমতাসীন দল বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। গতকাল রাজস্থানে এক জনসভায় এনআরসির পক্ষে সওয়াল করতে গিয়ে কোনো রাখঢাক না রেখে এভাবেই ঘৃণা ও বিভাজনের রাজনীতির পক্ষে মনোভাব জানালেন দলটির এই শীর্ষ নেতা।

তার দাবি, ভারতের ভোটার তালিকায় বাংলাদেশিরা ঢুকে পড়ছেন। তাই খুঁজে খুঁজে ভোটার তালিকা উইপোকামুক্ত করবেন তারা। এনআরসি প্রসঙ্গে বলেন, আসামে ইতিমধ্যে এরকম ৪০ লাখ ‘উইপোকা’ চিহ্নিত করা হয়েছে।

অমিত শাহ গতকাল যেখানে বক্তব্য দিয়েছেন সেই রাজস্থানেই গত বছরের শেষদিকে বাংলাদেশি অনুপ্রবেশকারী সন্দেহে মহম্মদ আফরাজুল নামের এক লোককে কুপিয়ে হত্যা করেছিল উগ্র হিন্দুত্ববাদীরা। পশ্চিমবঙ্গের মালদা জেলার ওই ব্যক্তি রাজস্থানে দিন মজুরের কাজ করতে গিয়ে লাশ হয়েছিলেন। ওই ঘটনার আগে ও পরে বিভিন্ন সময় সংখ্যালঘুদের ওপর স্বঘোষিত গো রক্ষকদের আক্রমণ সংবাদের শিরোনাম হয়েছিল।

রাজস্থানে গত পাঁচ বছর ধরে ক্ষমতায় রয়েছে বসুন্ধরা রাজের নেতৃত্বাধীন বিজেপি। এ বছরের শেষ নাগাদ রাজ্যটিতে বিধানসভা নির্বাচন। ভারতীয় গণমাধ্যমের বিশ্লেষণ বলছে, নির্বাচনের বৈতরণী পার হওয়ার জন্য আবার জাতপাত ও বিভাজনের রাজনীতিকে হাতিয়ার করতে চলেছে বিজেপি। রাজস্থানের রাজনীতিতে বাংলাদেশি অনুপ্রবেশ কোনো ইস্যু না হলেও তাই অপ্রাসঙ্গিকভাবেই এমন কথা বলছেন বিজেপির শীর্ষ নেতারা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here