এশিয়া কাপে লেজেগুবরে অবস্থা পাকিস্তানের। হংকংয়ের বিপক্ষে হারতে হারতে জিতে যাওয়া সরফরাজ বাহিনী চির প্রতিদ্বন্দ্বি ভারতের বিপক্ষে পরপর দুই ম্যাচে হেরেছে। শুধু হার বললে ভুল হবে। গো হারা হেরেছে।

প্রথম ম্যাচে ৮ উইকেটে হার, আর দ্বিতীয় ম্যাচে ৯ উইকেটে পরাজয়। এশিয়া কাপ তো বটেই এখনও পর্যন্ত খেলা ভারত-পাক ম্যাচে এটাই পাকিস্তানের সবচেয়ে লজ্জাজনক হার।

এর হারে সরফরাজ বাহিনীর কড়া সমালোচনা করছেন সাবেক ক্রিকেটাররা। সেই তালিকায় এবার যুক্ত হয়েছেন সাবেক অধিনায়ক ও পাক ক্রিকেটের জীবন্ত কিংবদন্তী ওয়াসিম আকরাম। আকরামের মতে এশিয়া ট্রফিতে চ্যাম্পিয়ন হওয়ার যোগ্যতাই নেই পাকিস্তানের।

রোববার রোহিত-ধাওয়ানের জোড়া শতকের সুবাদে পাকিস্তানের বিরুদ্ধে সবচেয়ে বড় জয় পেল ভারত। অপরাজিত ১১১ রানের ইনিংস খেললেন অধিনায়ক রোহিত শর্মা। আর ১১৪ রানের ইনিংস এসেছে শিখরের ব্যাট থেকে।

একথা সবাই মানবে, ৩৩.৩ ওভারে রোহিতের সঙ্গে ভুল বোঝাবুঝিতে ধাওয়ান রান-আউট না হলে দুবাইয়ের ম্যাচ দশ উইকেটেই জিতত ভারত।

এই ম্যাচে ভারতীয় ব্যাটসম্যানদের সামনে কার্যত দাঁড়াতেই পারেননি আমের, আফ্রিদি, হাসান আলিরা। যা দেখার পর পাক কিংবদন্তী ওয়াসিম আক্রাম বলেই ফেললেন, এই হারের পর পাকিস্তানের উপর থেকে চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের ভূত নামবে।

বিরাট খেলছে না, তাতেই এই অবস্থা, ও খেললে না জানি কী হাল হত! ভারত সব ডিপার্টমেন্টেই পাকিস্তানের থেকে মাইল এগিয়ে। ৯০-এ ভারতের যা হাল আমরা করতাম, এখন সেই হাল হচ্ছে আমাদের (পাকিস্তানের)।

সঙ্গে তিনি আরও যোগ করেন, ১৫ মাসের আগের জয় দিয়ে এখন আর কিছু হবে না। খেলায় হার-জিত থাকে, তবে পাকিস্তান ন্যূনতম লড়াইটাও দিতে পারেনি।

এশিয়া কাপের জোড়া হারের হতাশায় পাক কিংবদন্তী এই কথা বলতেও  কুণ্ঠাবোধ করেননি, এক বছর আগে চ্যাম্পিয়ন্স ট্রফিতে অপ্রত্যাশিত ভাবেই জিতেছে পাকিস্তান। তিনি চ্যাট শো-তে উপস্থিত আরও অতিথিদের সঙ্গে সহমত হয়েই একথা মেনে নিয়েছেন, চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে (২০১৭) পাকিস্তান জেতেনি, হেরেছে ভারত!

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here