১২০ রানের ওপেনিং জুটিতে দলের উড়ন্ত সূচনা। এরপরই ছন্দ পতন। এক প্রান্তে উইকেট পতনের মিছিলে যোগ দিলেন ব্যাটসম্যানরা। তবে অপর প্রান্তে দারুণ ব্যাটিং করছিলেন লিটন কুমার দাস। কিন্তু তার প্রতিরোধ শেষ হলো আম্পায়ারের বিতর্কিত এক সিদ্ধান্তে। সঙ্গে তিনটি রানআউট। ফলে লড়াই করার জন্য বড় পুঁজি পায়নি টাইগাররা। ৪৮.৩ ওভারে ২২২ রানেই অলআউট হয় দলটি।

অথচ এদিন প্রথমবারের মতো ওপেনিংয়ে ব্যাট করতে নেমে দুর্দান্ত খেলেছেন মেহেদী হাসান মিরাজ। লিটনের সঙ্গে যখন ব্যাট করছিলেন তখন মনে হচ্ছিল ৩০০ রানও সম্ভব। কিন্তু পরের ব্যাটসম্যানরা দায়িত্ব নিতে ব্যর্থ হলে সাদামাটা স্কোর নিয়েই সন্তুষ্ট থাকতে হয় টাইগারদের।

দলের পক্ষে সর্বোচ্চ ১২১ রানের দারুণ এক ইনিংস খেলেছেন লিটন। ১৭১ বলে ১২টি চার ও ২টি ছক্কার সাহায্যে নিজের ইনিংস সাজান তিনি। শেষ দিকে দারুণ ব্যাট করছিলেন সৌম্য সরকারও। রানআউট হওয়ার আগে ৪৫ বলে ৩৩ রান করেছেন তিনি। এছাড়া মিরাজ করেন ৩২ রান। এ তিন ব্যাটসম্যানই দুই অঙ্কের কোটায় পৌঁছাতে পেরেছেন। ভারতের পক্ষে কুলদিপ যাদব ৩টি ও কেদার যাদব ২টি উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ: ২২২ (৪৮.৩ ওভার) (লিটন ১২১, মিরাজ ৩২, ইমরুল ২, মুশফিক ৫, মিঠুন ২, মাহমুদউল্লাহ ৪, সৌম্য ৩৩, মাশরাফি ৭, নাজমুল ৭, মোস্তাফিজ ২*, রুবেল ০; ভুবনেশ্বর ০/৩৩, বুমরাহ ১/৩৯, চাহাল ১/৩১, কুলদিপ ৩/৪৫, জাদেজা ০/৩১, কেদার ২/৪১)।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here