টানা দ্বিতীয় ম্যাচে জয়ের সুযোগ হাতছাড়া করে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠতে পারেনি রিয়াল মাদ্রিদ। অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে তারা। অন্য ম্যাচে অ্যাটলেটিক বিলবাওয়ের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে বার্সেলোনা।

৭ ম্যাচ শেষে ১৪ পয়েন্ট নিয়ে বার্সা শীর্ষে। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় রিয়াল। সেভিয়া তিন নম্বরে, তাদের পয়েন্ট ১৩। ১২ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ নেমে গেছে চার নম্বরে।

অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে রিয়াল দারুণ লড়াই করেছে। বল দখলের দিক থেকে ৬৬ শতাংশ সময় এগিয়ে ছিল তারা। গোলে শট নেয় ১৫টি, যার মধ্যে টার্গেটে ছিল ৬টি।

শনিবার ম্যাচের শুরু থেকেই বল দখলে এগিয়ে ছিল রিয়াল। প্রথম পাঁচ মিনিটে দুটি সুযোগও পায় তারা। কিন্তু সাফল্য মেলেনি। সাউল নিগেসের শট গোলরক্ষক থিবো কুরতোয়া ফেরানোর পর আন্তোইন গ্রিজম্যানের শট ক্রসবারের উপর দিয়ে যায়।

১৮তম মিনিটে দারুণ এক পাল্টা আক্রমণে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি এই ফরাসি ফরোয়ার্ড। ৩৭তম মিনিটে আরেকটি পাল্টা আক্রমণে রিয়াল গোলরক্ষককে একা পান দিয়েগো কস্তা। কিন্তু এবারও এক হাত দিয়ে রুখে দেন এ বছরের ফিফার সেরা গোলরক্ষকের পুরস্কার জেতা কুরতোয়া।

৬৬তম নিজেদের সেরা সুযোগটি পায় রিয়াল। বাঁ দিক থেকে টনি ক্রুসের পাসে মার্কো আসেনসিওর শট রুখে দেন অ্যাটলেটিকোর স্লোভেনিয়ান গোলরক্ষক ইয়ান ওবলাক।

ম্যাচের শেষ দিকে করিম বেনজেমাকে তুলে ১৮ বছর বয়সী ব্রাজিলিয়ান ভিনিসিয়াস জুনিয়রকে নামান লোপেতেগি। অভিষেকে মাঠে নেমেই গতির দ্যুতি ছড়ান তিনি। যোগ করা সময়ে একটা ভালো সুযোগ পেয়েছিলেন তিনি। কিন্তু তাকে ফাউল করে দলকে রক্ষা করেন অ্যাঙ্গেল কোরেয়া।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here