উত্তর কোরিয়ার সঙ্গে সম্পর্কের উন্নতি করার জন্য গর্ব করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, গত জুনে সিঙ্গাপুর বৈঠকে তিনি ও কিম জং উন ‘প্রেমে পড়েছিলেন’।

গতকাল (শনিবার) ওয়েস্ট ভার্জিনিয়ার রিপাবলিকান দলের সিনেট প্রার্থী প্যাট্রিক মরিসের এক সমাবেশে এ মন্তব্য করেন ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের প্রশংসা করলেও তিনিই গত বছর কিমকে ব্যঙ্গ করে ‘লিটল রকেট ম্যান’ বলে আখ্যা দিয়েছিলেন।

ট্রাম্প দাবি করেন, ২০১৭ সালের জানুয়ারি মাসে তিনি ক্ষমতায় বসার আগে আমেরিকার জন্য উত্তর কোরিয়া মারাত্মক হুমকি ছিল কিন্তু তার ব্যক্তিগত সক্ষমতায় তিনি কিমের সঙ্গে ভালো সম্পর্ক প্রতিষ্ঠা করে উত্তেজনা কমিয়ে এনেছেন। ট্রাম্প বলেন, “আমি এবং কিম দুজনেই আসলে কঠোর অবস্থানে ছিলাম এবং আমরা সে অবস্থান থেকে সরে গেলাম। এরপর আমরা প্রেমে পড়লাম। না, সত্যিই তিনি আমাকে চমৎকার চিঠি লিখেছিলেন। সেসব চিঠি ছিল অত্যন্ত সুন্দর; এরপরই আমরা প্রেমে পড়লাম।”

গত মঙ্গলবার জাতিসংঘ সাধারণ পরিষদের বার্ষিক অধিবেশনেও ট্রাম্প উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের প্রশংসা করেছেন। সেখানে তিনি বলেছেন, “কিমের সাহসিকতায় তিনি নিজে গর্বিত।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here