প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের সর্ববৃহৎ সেতুর নামকরণ করা হচ্ছে ‘পদ্মা সেতু’-এমনটিই জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান না তাঁর নামে পদ্মা সেতু হোক। তাই তার নির্দেশে এর নাম হবে পদ্মা সেতু।

আজ বৃহস্পতিবার ঢাকা মেডিকেল কলেজ এলাকায় আওয়ামী লীগের নির্রাচনী গণসংযোগে অংশ নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন দলের সাধারণ সম্পাদক।

প্রসঙ্গত, গত কয়েকদিন আগে এক অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেছিলেন প্রধানমন্ত্রীর অসীম সাহসিকতা ও অনন্য উদ্যোগে দেশের মানুষের টাকায় পদ্মা সেতু হচ্ছে। তাই পদ্মা সেতুর নামকরণ হবে শেখ হাসিনা। পরে প্রধানমন্ত্রী তাঁর এ কথার সঙ্গে দ্বিমত পোষণ করে। এ বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী চান না তাঁর নামে পদ্মা সেতু হোক।

কোটা বহাল রাখার দাবিতে শাহবাগে বিক্ষোভ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, প্রথম ও দ্বিতীয় শ্রেণীর চাকরিতে কোটা বাতিলের প্রস্তাব অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। এখন মুক্তিযোদ্ধার সন্তান ও তাদের নাতনিরা মুক্তিযোদ্ধা কোটা ৩০ শতাংশ বহাল রাখার দাবি করছেন। বিষয়টি প্রধানমন্ত্রী দেখবেন।

উল্লেখ্য, গতকাল মন্ত্রিসভা বৈঠকে নবম থেকে ত্রয়োদশ গ্রেডের চাকরিতে প্রবেশে কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত হয়। এর প্রতিবাদে রাত থেকে শাহবাগে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রেখেছে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here