ট্রাক থেকে মাঠে এসেই বাজিমাত করলেন বিশ্বের দ্রুততম মানব উসাইন বোল্ট। সেন্ট্রাল কোস্টের হয়ে ফরোয়ার্ড হিসেবে পেশাদার ফুটবলে মাঠে নেমেই করলেন জোড়া গোল। ম্যাকার্থার সাউথ ওয়েস্ট ইউনাইটেডের বিপক্ষে তার দল জয়লাভ করে ৪-০ গোলে।

নিজের ট্রাক থেকে সরে পেশাদার ফুটবলার হবার প্রচেষ্টায় ঘুরে বেড়িয়েছেন বিশ্বের নানান প্রান্তে। বিভিন্ন ক্লাবে অনুশীলনও করেছেন। কিন্তু কোথাও থিতু হবার সুযোগ পাননি। যদিও নিজেকে থামাননি, চেষ্টা করে গেছেন নিয়মিত। শেষ পর্যন্ত ফুটবল ক্যারিয়ারের প্রথম মাইলফলকে পৌছেছেন বোল্ট। মাঠে নেমেছেন পেশাদার ফুটবলে জার্সি পরে। অভিষেক ম্যাচেই মাঠে নেমে করেছেন দুটি গোল করেছেন অলিম্পিকের আট স্বর্ণপদক জয়ী এই স্প্রিন্টার।

শুক্রবার সিডনিতে ম্যাকার্থার সাউথ ওয়েস্ট ইউনাইটেডের বিপক্ষে সেন্ট্রাল কোস্টের হয়ে ফরোয়ার্ড হিসেবে নেমেছিলেন তিনি। ম্যাচের ৫৫তম মিনিটে গোল করেই উদযাপনে নেমে পড়েন বোল্ট। তার সেই বিখ্যাত ট্রেডমার্ক আদলে কাল্পনিক তীর ছুড়ে উদযাপন করেন পেশাদার ফুটবলের প্রথম গোলটি। ম্যাচের ৬৯তম মিনিটে ক্যারিয়ারের দ্বিতীয় গোলের দেখা পান ৩২ বছর বয়সি এই বিশ্বখ্যাত তারকা। ম্যাচে ৪-০ গোলে জয়লাভ করে তার দল।

এর আগে বেশ কয়েকটি ‘অ্যামেচার’ ফুটবল ম্যাচে অংশ নিয়েছিলেন বোল্ট।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here