আগামীকাল বাংলাদেশ সময় দিবাগত রাত ১২টায় প্রীতি ম্যাচে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্ধী ব্রাজিল ও আর্জেন্টিনা। ম্যাচটি হবে সৌদি আরবের শহর জেদ্দায়। আর এই দুই দলের ম্যাচ খনোই প্রীতি হতে পারেনা বললেন ব্রাজিলের কোচ লিওনার্দো বাচ্চি তিতে ও আর্জেন্টিনার স্টাইকার মাউরো ইকার্দি।

তবে ইকার্দি পরিষ্কার বলে দিলেন, আর্জেন্টিনা-ব্রাজিলের মধ্যে কখনো প্রীতি ম্যাচ হয় না। এই ম্যাচ ঘিরে থাকে অনেক আবেগ। আগের সফরে (বিশ্বকাপের পর) আমরা কলম্বিয়ার মতো দলের বিপক্ষে খেলেছি। ওরাও দুর্দান্ত দল। কিন্তু ব্রাজিল তো ব্রাজিলই, তাদের বিপক্ষে খেলা মানে অন্য কিছু। এ কারণে ওদের বিপক্ষে যে ম্যাচই খেলুন না কেন, সেটা কখনো প্রীতি ম্যাচ হয় না। এটা কখনো হবেও না। এমনই কথা বললেন ব্রাজিলের কোচ তিতে।

তিনি বলেন, আমরা সৌদি আরবের বিপক্ষে দাপটের সঙ্গে খেলিনি। আমরা জিতেছি ¯্রফে দারুণ একটা আক্রমণভাগ ছিল বলে। ব্রাজিল বনাম আর্জেন্টিনা কখনে প্রীতি ম্যাচ হয় না। ওই ম্যাচে আমাদের এর চেয়েও অনেক ভালো খেলতে হবে।

গত ম্যাচে ইরাককে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে আর্জেন্টিনা। আর শেষ ম্যাচে সৌদি আরবকে ২-০ গোলে হারায় ব্রাজিল। ব্রাজিল-আর্জেন্টিনা এ নিয়ে ১০৪ বার মুখোমুখি হয়েছে। একসময় দুই দলের মুখোমুখি লড়াইয়ের হিসাবে সমতা থাকলেও ব্রাজিল আবার এগিয়ে গেছে। ৪০টি ম্যাচ জিতেছে ব্রাজিল, আর্জেন্টিনা ৩৮টি।

গত বছর জুনে দুই দল সর্বশেষ মুখোমুখি হয়েছিল প্রীতি ম্যাচে। আর্জেন্টিনা কোচ হিসেবে হোর্হে সাম্পাওলির অভিষেক ম্যাচে আর্জেন্টিনা জয় পায় ১-০ গোলে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here