চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়াম বোলারদের জন্য স্বর্গ হলেও টাইগার ব্যাটসম্যানদের জন্য খুব একটা সহায়ক ছিল না এই ভেন্যু। তবে জিম্বাবুয়ে সিরিজের জন্য হয়েছে ব্যাটিং ফ্রেন্ডলি উইকেট হাই স্কোরিং ম্যাচের আভাস দিয়েছেন কিউরেটররা। এদিকে, সিরিজ নিশ্চিতের ম্যাচে উইনিং কম্বিনেশন ধরে রাখার সম্ভাবনাই বেশি স্বাগতিকদের।

বেলা আড়াইটায় চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি ও গাজী টিভি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে সবশেষ ওডিআই হয়েছিল ২০১৬ এর অক্টোবরে। ওই ম্যাচে ২৭৭ কোরেও ইংল্যান্ডের কাছে হারতে হয়েছিল ৪ উইকেটে। দুই বছর পর পয়া ভেন্যুতে ফিরছে আন্তর্জাতিক ম্যাচ। ১৭ ওডিআইয়ের দশটায় জিত। পরিসংখ্যানে স্বস্তি স্বাগতিকদের। এখানে হেড টু হেডেও বাংলাদেশের সাফল্য শতভাগ। পাঁচ ম্যাচেই জিত।

সিরিজ নিশ্চিতের ম্যাচে চিন্তার কারণ হতে পারে ডিউ ফ্যাক্টর। সাগর পারের ভেন্যুতে সাত ডে-নাইট ম্যাচের চারটা জিতেছে পরে ব্যাট করা দল।

ভেন্যুর পরিসংখ্যান বলছে এখানে রান করাটা কঠিন। যদিও এবার ব্যাটিং সহায়ক উইকেট বানিয়েছেন কিউরেটরা। আশা করা হচ্ছে হাই স্কোরিং ম্যাচের। ডে-নাইট ম্যাচে টস হয়ে উঠবে গুরুত্বপূর্ণ। মাশরাফী, যে কোন পরিস্থির জন্য প্রস্তুত।

উইনিং কম্বিনেশন ভাঙার সম্ভাবনা কম। রুবেল সুস্থ হয়ে ফিরেছেন, তবে চার পেইসার নিয়ে নামার কারণ নেই। আরও একটা সুযোগ পাবেন ফজলে রাব্বি, তবে নাজমুল শান্তকেও ঘরের মাঠে দেখে নিতে পারে ম্যানেজমেন্ট।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

১. লিটন কুমার দাস

২. ইমরুল কায়েস

৩. ফজলে মাহমুদ রাব্বি

৪. মুশফিকুর রহিম

৫. মোহাম্মদ মিথুন

৬. মাহমুদুল্লাহ রিয়াদ

৭. মোহাম্মদ সাইফুদ্দিন

৮. মেহেদি হাসান মিরাজ

৯. মাশরাফি বিন মর্তুজা

১০. মুস্তাফিজুর রহমান

১১. নাজমুল ইসলাম অপু/ রুবেল হোসেন

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here