আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। আজ একটি সংবাদ সম্মেলনের মাধ্যেমে অবসরের ঘোষণা দেন এই অলরাউন্ডার।

অবসরের ঘোষণায় ব্রাভো বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে সব সংস্করণ থেকে আজ আমি আনুষ্ঠানিকভাবে অবসর নিচ্ছি। ১৪ বছর আগে ২০০৪ সালে ওয়েস্ট ইন্ডিজের হয়ে যাত্রা শুরু করেছিলাম। আমার এখনো মনে আছে ইংল্যান্ডের বিপক্ষে লর্ডসের সবুজ গালিচায় ক্যারিবীয় দলের মেরুন ক্যাপ পেয়েছিলাম। তখন যে উদ্দীপনা কাজ করছিলো সেটা আমি আমার পুরো ক্যারিয়ারজুড়েই ধরে রেখেছি।’

২০০৪ সালে জাতীয় দলের জার্সি গায়ে উঠেছিল ব্রাভোর। টেস্ট খেলেছেন ৪০টি। ক্যারিবীয় দলের হয়ে খেলেছেন ১৬৪ ওয়ানডে আর ৬৬ টি-টোয়েন্টি ম্যাচ। ৪০ টেস্টের ক্যারিয়ারে তিন সেঞ্চুরিতে ২২০০ রান করেছেন ব্রাভো, সাথে রয়েছে ৮৬টি উইকেট। ওয়ানডেতে তার ঝুলিতে রয়েছে ২৯৬৮ রান এবং ১৯৯টি উইকেট। আর ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে ১১৪২ রানের পাশাপাশি ৫২টি উইকেট নিয়েছেন ব্রাভো।

সর্বশেষ ২০১৬ সালে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে তাকে দেখা গেছে ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে। টি-টোয়েন্টি ক্রিকেটের ঝোঁক বেশি থাকায় দেশ-বিদেশে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে জাতীয় দলের ডাক উপেক্ষা করেছেন এই অলরাউন্ডার।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here