পছন্দসই পোশাক আর প্রসাধনীতে নিজেকে সাজান যে কেউ। যেকোনো উৎসব পার্বনে সেজে উঠেন নিজের মনের মতো করে। তবে এই সাজগোজের পরিপূর্ণতা দেয় সুগন্ধি বা পারফিউম। নারী-পুরুষ নির্বিশেষে পছন্দ করেন এটি।

শরীরকে ফুরফুরে রাখতে আর ঘামের দুর্গন্ধ দূর করতে পারফিউমের জুড়ি নেই। কিন্তু ভুল পদ্ধতিতে ব্যবহারের ফলে পোশাকে এর দাগ রয়ে যায়। ঘামে ভেজা পোশাক শুকানোর পর বেশ স্পষ্ট হয়ে ওঠে সে দাগ। কিছু কিছু সুগন্ধিতে আবার মেশানো থাকে তীব্র রাসায়নিক, যার ফলে দাগ একবার লাগলে আর উঠতে চায় না।

তবে বিশেষ কিছু কৌশল কাজে লাগালে সহজেই এই সমস্যার সমাধান মিলবে। চলুন তবে জেনে নিন পোশাক যেন পারফিউমের দাগ না পড়ে তার জন্য কী করতে পারি-

পারফিউম ব্যবহার না করে বডি স্প্রে ব্যবহারের অভ্যাস করুন। তবে গায়ে বডি স্প্রে লাগিয়েই জামা পরে ফেলবেন না। স্প্রে লাগানোর পর তা শুকাতে কিছু সময় নিন, এরপর পোশাক পরুন। এতে করে দাগ পড়ান সম্ভাবনা থাকে না। এরপরও যদি দাগ পড়ে তবে আপনার সুগন্ধি বদলান।

পোশাকে সুগন্ধির দাগ পড়লে তা পরিষ্কার করতে হয় নির্দিষ্ট নিয়মে। ডিটারজেন্টে ক্ষারের পরিমাণ বেশি থাকে। তাই ডিজারজেন্ট দিয়ে ধুলে কাপড় নষ্ট হওয়ার সম্ভাবনা থাকে। এর জন্য আপনাকে যা করতে হবে তা হল নরম ভেজা সুতি কাপড় দিয়ে দাগ পড়া অংশ মুছে নিতে হবে। অতঃপর, খোলা হাওয়ার কাপড় কিছুক্ষণ মেলে দিয়ে, তারপর ধুতে হবে।

এখন থেকে তবে নিয়ম মেনে পারফিউম ব্যবহার করুন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here