আগামী রোববার হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) ষষ্ঠ আসরের প্লেয়ার ড্রাফট। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্টের প্লেয়ার ড্রাফটে রয়েছেন ৩৭৩ জন বিদেশি ক্রিকেটার। এবার গত আসর থেকে চারজন করে খেলোয়াড় ধরে রাখার সুযোগ পায় দলগুলো।

এছাড়াও প্লেয়ার ড্রাফটের আগে পছন্দমতো দুইজন করে বিদেশি ক্রিকেটার দলে ভেড়ানোর সুযোগ লুফে নেয় ফ্র্যাঞ্চাইজিগুলো। প্লেয়ার ড্রাফটের জন্য বিদেশি ক্রিকেটারদের ৭টি ক্যাটাগরিতে রাখা হয়েছে। এবারের বিপিএলে খেলতে বেশি আগ্রহী ইংল্যান্ডের খেলোয়াড়রা। ড্রাফটে ৩৭৩ জন বিদেশির মধ্যে ৮৬ জন ইংল্যান্ডের। পাকিস্তানের রয়েছেন ৭২ জন।

ওয়েস্ট ইন্ডিজ থেকে ৫৬ ও শ্রীলঙ্কার ৫৫ জন। আফগানিস্তানের ক্রিকেটার আছেন ২০ জন। দক্ষিণ আফ্রিকার ১৮ জন, জিম্বাবুয়ের ১৫ জন, আয়ারল্যান্ডের ১০ জন ক্রিকেটার রয়েছেন।

সবচেয়ে বেশি বিদেশি ক্রিকেটার ‘এফ’ গ্রুপে (২০৪ জন)। বাকি ১৬৯ জনকে ভিন্ন ছয় গ্রুপে রাখা হয়েছে। ‘এ প্লাস’ ক্যাটাগরিতে ৩ জন, ‘এ’ ক্যাটাগরিতে ৫ জন, ‘বি’ ক্যাটাগরিতে ১১ জন, ‘সি’ ক্যাটাগরিতে ১৫ জন, ‘ডি’ ক্যাটাগরিতে ৫২ জন ও ‘ই’ ক্যাটাগরিতে রয়েছেন ৮৩ জন বিদেশি ক্রিকেটার। আগামী বছরের ৫ই জানুয়ারি বিপিএলের এবারের আসরের পর্দা উঠবে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here