বাংলাদেশকে ‘সোনার বাংলা’ হিসেবে গড়ে তোলার যে স্বপ্ন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেখেছিলেন তা দেশের শিশুরা পূরণ করবে বলে আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার তিনি বলেন, ‘দেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তুলতে জাতির পিতার স্বপ্ন আজকের শিশুরাই বাস্তবে পরিণত করবে। তারাই দেশের ভবিষ্যত।’

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের জন্য গণভবনে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, শিশুদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে সরকার শিক্ষা খাতে বিপুল গুরুত্ব দিচ্ছে। ‘আমাদের দেশ সামনে এগিয়ে যাচ্ছে। সুশিক্ষত হয়ে আজকের শিশুরা আগামীতে দেশ পরিচালনা করবে।’

দেশের শিক্ষা ব্যবস্থা উন্নয়নে বর্তমান সরকারের নেয়া বিভিন্ন কর্মসূচি সংক্ষেপে বর্ণনা করেন শেখ হাসিনা।

জাতির পিতার ৯৬, ৯৭ ও ৯৮তম জন্মবার্ষিকী উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট এই প্রতিযোগিতার আয়োজন করে।

অন্যান্যের মধ্যে বঙ্গবন্ধু জাদুঘরের সভাপতি শিল্পী হাশেম খান, বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সচিব শেখ হাফিজুর রহমান এবং মেমোরিয়াল ট্রাস্টের প্রধান নির্বাহী মাশহুরা হোসেন অনুষ্ঠানে বক্তব্য দেন।

মেমোরিয়াল ট্রাস্টের সভাপতি শেখ হাসিনা বলেন, জনগণের কল্যাণ এবং বাংলাদেশকে একটি সমৃদ্ধ দেশ হিসেবে গড়ার জন্য সরকার কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, সরকায় চায় প্রতিটি শিশু শিক্ষা গ্রহণ করুক এবং সে জন্যই প্রাক-প্রাথমিক থেকে মাধ্যমিক পর্যন্ত বিনামূল্যে পাঠ্যবই এবং বৃত্তি দেয়া হচ্ছে।

বঙ্গবন্ধুর পদাঙ্ক অনুসরণ করে সরকার ২৬ হাজারের মতো প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘শিক্ষার উন্নয়নে আমরা প্রতিটি উপজেলায় একটি করে সরকারি কলেজ ও বিদ্যালয় প্রতিষ্ঠা করছি।’

এর আগে প্রধানমন্ত্রী ২০১৬ থেকে ২০১৮ সালের মাঝে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্ট আয়োজিত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here