গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে স্বাধীনভাবে ভোট দেয়ার সুযোগ সৃষ্টি করতে চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে চাই, যাতে জনগণ তাদের নেতৃত্ব খুঁজে নিতে পারে।

সব দলের অংশগ্রহণে একটি নির্বাচন উপহার দিতে তার ইচ্ছার কথা জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি। বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের সঙ্গে সংলাপের সূচনা বক্তব্যে তিনি এই ইচ্ছার কথা জানান।

শুক্রবার রাত পৌনে আটটার দিকে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সংলাপ শুরু হয়েছে। ১৪ দলের সঙ্গে যুক্তফ্রন্টের এই সংলাপে নেতৃত্ব দিচ্ছেন শেখ হাসিনা ও বদরুদ্দোজা চৌধুরী।

জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গতকাল জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপ করেন প্রধানমন্ত্রী। আরও কয়েকটি দল ও জোটের সঙ্গে এই ধরনের সংলাপ হওয়ার কথা রয়েছে।

সংলাপের সূচনা বক্তব্যে যুক্তফ্রন্ট নেতাদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে চাই। যাতে জনগণ তাদের নেতৃত্ব খুঁজে নিতে পারে। কীভাবে সেই নেতৃত্ব খুঁজে নিতে পারে সেটাই আমাদের লক্ষ্য।

শেখ হাসিনা বলেন, গণতান্ত্রিক ধারা অব্যাহত ছাড়া উন্নয়ন সম্ভব না। এ ধারা অব্যাহত থাকুক এবং উন্নয়নের গতি সচল থাকুক।

প্রধানমন্ত্রী বলেন, অনেক ঘাত প্রতিঘাত ও বাধা অতিক্রম করে আমরা গণতান্ত্রিক ধারাকে অব্যাহত রাখছি। জনগণের কল্যাণে কাজ করছি। দেশ এগিয়ে যাচ্ছে। এই উন্নয়নের ধারা অব্যাহত থাকুক এটাই আমরা চাই। গণতান্ত্রিক ধারা বজায় থাকলে দেশের মানুষ স্বাধীনভাবে ভোট দিতে পারে, আমরা সেই সুযোগ সৃষ্টি করতে চাই।

প্রধানমন্ত্রী প্রথমে গণভবনে আসার জন্য যুক্তফ্রন্টের নেতাদের স্বাগত ও ধন্যবাদ জানান। তিনি বলেন, গণভবন জনগণের ভবন। আপনারা এখানে এসেছেন এজন্য আপনাদের ধন্যবাদ।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here