প্রধানমন্ত্রীসহ ক্ষমতাসীন জোটের সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে বলে জানিয়েছে যুক্তফ্রন্টের শীর্ষ নেতা বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। আজ শুক্রবার গণভবনে যুক্তফ্রন্টের নেতাদের সঙ্গে সংলাপ শেষে বেরিয়ে সাংবাদিকদের তিনি একথা জানান। সংলাপে যুক্তফ্রন্টের পক্ষ থেকে ৭ দফা দাবি উত্থাপন করা হয় জানিয়ে ডা. বদরুদ্দোজা চৌধুরী বলেন, `আলোচনা ফলপ্রসূ হয়েছে।

এর আগে গণভবনে তিন ঘণ্টারও বেশি সময় ধরে যুক্তফ্রন্টের নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীসহ ক্ষমতাসীন জোটের নেতাদের সংলাপ হয়।

সংলাপে যোগ দিতে অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে যুক্তফ্রন্টের নেতারা সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গণভবনে হাজির হন। পরে পৌনে ৮টার দিকে তাদের সঙ্গে সংলাপে বসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ক্ষমতাসীন জোটের নেতারা।

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে অংশ নেওয়া আওয়ামী লীগ ও শরিক দলের নেতারাই যুক্তফ্রন্টের সঙ্গে সংলাপে উপস্থিত ছিলেন।

অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে যুক্তফ্রন্টের ২১ নেতা সংলাপে যোগ দেন। সংলাপে অংশগ্রহণ করা যুক্তফ্রন্টের প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন— বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, দলের প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী, গোলাম সারোয়ার মিলন, আবদুর রউফ মান্নান, ইঞ্জিনিয়ার মুহম্মদ ইউসুফ, দলের সহ সভাপতি মাহমুদা চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক, সম্প্রতি বিকল্পধারায় যোগদান করা সাবেক সংসদ সদস্য এইচ. এম গোলাম রেজা, মাযহারুল হক শাহ চৌধুরী, মাহবুবুর রহমান, জয় চৌধুরী, যুক্তফ্রন্টের শরীক বিএলডিপি সভাপতি ও সাবেক মন্ত্রী নাজিম উদ্দিন আল আজাদ, বিএলডিপির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, বাংলাদেশ ন্যাপের চেয়ারম্যান জেবেল রহমান গানি, মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া, এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তুজা, মহাসচিব মহউর হোসাইন ঈশা, জাতীয় জনতা পার্টি চেয়ারম্যান শেখ আসাদুজ্জামান, বাংলাদেশ মাইনরিটি পরিষদের সভাপতি দিলীপ কুমার দাস, বাংলাদেশ লেবার পার্টির একাংশের চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী রয়েছেন।

এর আগে বৃহস্পতিবার গণভবনে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের সঙ্গে সংলাপ করেন প্রধানমন্ত্রীসহ ক্ষমতাসীন জোটের নেতারা।

প্রায় সাড়ে ৩ ঘণ্টার সংলাপ শেষে গণভবন থেকে বেরিয়া তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ড. কামাল হোসেন `আলোচনা ভালো হয়েছে` বলে মন্তব্য করলেও পরে বেইলি রোডে নিজের বাসায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি জানান, সংলাপে বিশেষ কোনো সমাধান তারা পাননি।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here