যুক্তফ্রন্টের সঙ্গে সংলাপ শেষে বেরিয়ে গণভবনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আলোচনা হয়েছে। তাদের কথা শুনে মনে হয়েছে, বিদ্যমান সরকারের অধীনে নির্বাচনে যেতে যুক্তফ্রন্টের আপত্তি নেই।

আজ শুক্রবার (২ নভেম্বর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের ব্যাংকুয়েট হলে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে সংলাপ শুরুর পর শেষ হয় রাত ১০টা ৩২ মিনিটে। এতে আওয়ামী লীগ ও ১৪ দলের পক্ষে নেতৃত্ব দেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

অন্যদিকে যুক্তফ্রন্টের পক্ষে নেতৃত্ব দেন যুক্তফ্রন্ট ও বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান ডা. বদরুদ্দোজা চৌধুরী।

সংলাপ শেষ বের হয়ে এসে ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যুক্তফ্রন্টের অনেক দাবি মেনে নেওয়া হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর সূচনা বক্তব্যের পর সাবেক রাষ্ট্রপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন রাজনৈতিক জোট যুক্তফ্রন্ট তাদের পক্ষ থেকে সাত দফা দাবি জানায়। তার অনেক গুলো মেনে নেওয়া হয়েছে।

সাত দফা দাবির মধ্যে রয়েছে- নির্বাচন প্রার্থীদের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড অর্থাৎ সবার জন্য সমান সুযোগ সুবিধা নিশ্চিত করতে হবে। সংসদ ভেঙ্গে দিতে হবে, সম্ভব না হলে নিষ্ক্রিয় করতে হবে। এবিষয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে। তিনি তাদের দাবি মেনে নেওয়া হয়েছে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here