সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের কঠোর সমালোচক প্রিন্স খালিদ বিন তালালকে কারাগার থেকে মুক্তি দিয়েছে সৌদি সরকার। ভিন্ন মতাবলম্বী সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ড নিয়ে যখন সারা বিশ্বের তোলপাড় চলছে তখন এই মুক্তির ঘটনা ঘটলো। খাশোগি হত্যাকাণ্ডের ঘটনায় সৌদি সরকার মারাত্মক চাপের মুখে রয়েছে।

রাজপরিবারের সদস্যরা জানিয়েছেন, গতকাল (শনিবার) খালিদ বিন তালালকে মুক্তি দেয়া হয়। তিনি হচ্ছেন ধনকুবের প্রিন্স ওয়ালিদ বিন তালালের ভাই। তালাল পরিবারের অন্তত তিনজন আত্মীয় সামাজিক যোগাযোগের মাধ্যমে দেয়া পোস্টে প্রিন্স খালিদের মুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন। খালিদের ভাইঝি রিম বিনতে আল-ওয়ালিদ মুক্ত প্রিন্সের একটি ছবি শেয়ার করে তার চাচার মুক্তি এবং নিরাপত্তার জন্য আল্লাহর শুকরিয়া আদায় করেছেন।

তবে প্রিন্স খালিদের মুক্তির বিষয়টি সৌদি সরকারের পক্ষ থেকে নিশ্চিত করা হয় নি। সৌদি আরবের বহুসংখ্যক যুবরাজ, সাবেক মন্ত্রী এবং ধনকুবেরকে আটকের সমলোচনা করায় ১১ মাস আগে প্রিন্স খালিদ বিন তালালকেও আটক করা হয়। অনেকটা গণ-আটকের শিকার হয়েছিলেন খালিদের ভাই ধনকুবের ওয়ালিদ বিন তালাল। তাকে দুর্নীতিবাজদের নেতা বলে সে সময় আখ্যা দিয়েছিলেন যুবরাজ মুহাম্মাদ বিন সালমান।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here