একে তো অচেনা পরিবেশ। তার ওপর আবহাওয়া থেকে শুরু করে উইকেট, সবই পুরোপুরি অচেনা। সেই চ্যালেঞ্জে জয়ের জন্য আগে-ভাগেই ক্যারিবীয় দ্বীপপুঞ্জে উড়াল দিয়েছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। বিশ্বকাপ শুরুর আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

এর মধ্যে প্রথমটিতে ৪ নভেম্বর, রবিবার আয়ারল্যান্ডের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। এই ম্যাচে সালমা-জাহানারা-রুমানাদের কাছে পাত্তাই পায়নি আয়ারল্যান্ড নারী ক্রিকেট দল। নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ষষ্ঠ আসরের প্রস্তুতি ম্যাচে আইরিশদের ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।

প্রথমে বল হাতে তোপ দাগেন জাহানারা-রুমানারা। মাত্র ৮৪ রানেই গুটিয়ে যায় আইরিশদের ইনিংস। পরে ব্যাট হাতে চার উইকেট হারালেও সহজ জয়ই তুলে নেয় টাইগ্রেসরা।

টস জিতে আয়ারল্যান্ডকে প্রথম ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। রুমানা-জাহানারাদের বোলিং তোপে ৭ উইকেটে হারিয়ে ৮৪ রানের বেশি করতে পারেনি আইরিশরা। দলের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন লেজের ব্যাটসম্যান কিম গার্থ। আয়ারল্যান্ডের আর কোনো ব্যাটসম্যান কুড়ির ঘর স্পর্শ করতে পারেননি। পাঁচজন আউট হয়েছেন দুই অঙ্ক ছোঁয়ার আগে।

বাংলাদেশের হয়ে রুমানা আহমেদ ১০ রানে তিনটি, জাহানারা আলম ১১ রানে দুটি উইকেট নেন। খাদিজাতুল কুবরা নেন একটি উইকেট।

সহজ টার্গেটে তাড়া করতে নেমে ভালো শুরু এনে দেন দুই ওপেনার শামীমা সুলতানা ও আয়শা রহমান। দুজনে মিলে তোলেন ৩৭ রান। আয়শা ২৫ আর শামীমা করেন ৯ রান।

মাঝে নিগার সুলতানা ও রুমানা আহমেদ শূন্য রানে ফিরে গেলে কিছুটা চাপে পড়ে বাংলাদেশ। তবে ফারহানা হকে অপরাজিত ২১ ও সানজিদা ইসলামের অপরাজিত ২০ রানের সুবাধে ৩২ বল আর ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় টাইগ্রিসরা।

 

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here