লাঞ্চের পর ক্যারিয়ারের নবম ও ম্যাচের দ্বিতীয় হাফসেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন হ্যামিল্টন মাসাকাদজা। দলীয় ১০১ রানের মাথায় ব্যক্তিগত ৪৮ রানে ফেরেন এই ওপেনার। জিম্বাবুয়ের অধিনায়ককে এলবিডব্লিউ ফাঁদে ফেলেন মেহেদী হাসান মিরাজ।

মাসাকাদজা ফেরার পর সিকান্দার রাজাকে সঙ্গে নিয়ে ২০ রানের জুটি গড়েন শেন উইলিয়ামস। জিম্বাবুয়ের দ্বিতীয় ইনিংসের ৪২তম ওভারের শেষ দুই বলে জোড়া আঘাত হানেন তাইজুল ইসলাম। ২০ রান করা উইলিয়ামসকে বোল্ড করে প্রথম ইনিংসে টাইগারদের হয়ে উইকেট নেয়া তাইজুল। পরের বলেই পিটার মুর সিলি মিড অফে থাকা লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে রানের খাতা না খুলেই ফেরেন। এতে ৫ উইকেট হারিয়ে ১২১ সফরকারীদের সংগ্রহ দাঁড়ায় ১২১।

বাম-হাতি এই লেগ স্পিনারের পরের ওভারের তৃতীয় বলে বোকা হতে হয় সিকান্দার রাজাকে। বোল্ড হয়ে ২৫ রানে ফেরেন তিনি। এতে প্রথমবারের মতো দুই ইনিংস মিলিয়ে ১০ উইকেট তুলে নিলেন তাইজুল।

চতুর্থ বাংলাদেশি হিসেবে এক ম্যাচে দশ উইকেট নেয়ার কীর্তি গড়লেন ২৬ বছর বয়সী এই বোলার।

২০০৫ সালে এনামুল হক জুনিয়র প্রথমবারের মতো বাংলাদেশি বোলারদের মধ্যে এক ম্যাচে ১০ উইকেট তুলে নিয়েছিলেন। ২০১৪ ও ২০১৭ সালে দুই বার সাকিব আল হাসান এই কীর্তি গড়েন। সব শেষ ২০১৬ মেহেদী হাসান মিরাজ সালে নিয়েছিলেন ১০ উইকেট তুলে নিয়েছেন।

৪৬ ওভারে ৬ উইকেট হারিয়ে জিম্বাবুয়ের সংগ্রহ ১৩৪ রান। ক্রিজে আছেন দুই নতুন ব্যাটসম্যান ওয়েলিংটন মাসাকাদজা আর রেগিস চাকাভা।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here