আগামী ৮ বা ৯ নভেম্বর সংলাপ নিয়ে প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলন করবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (৫ নভেম্বর) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় ঐক্যফ্রন্ট যদি সংবিধান অনুযায়ী সংসদ ভেঙে দেয়ার প্রস্তাব করে তাহলে সেটা নিয়েও আলোচনা হবে।

সেতুমন্ত্রী বলেন, সংবিধান অনুযায়ী  যদি সংসদ ভেঙ্গে দেয়ার প্রস্তাব তারা করে সেটা নিয়েও আলোচনা হবে। সরকার কোন চাপ অনুভব করছে না।

আগামী ৭ই নভেম্বর আওয়ামী লীগের সঙ্গে ঐক্যফ্রন্টের পুনরায় সংলাপ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, দল ও জোটের সাথে সংলাপের সার সংক্ষেপ তৈরি করতে  তিনজনকে দায়িত্ব দেয়া হয়েছে। ঐক্যফ্রন্ট আজই নাম পাঠাবে। যেহেতু ছোট পরিসর, তালিকা ওরকমই হবে। সেটা দেখে আমাদেরটা ঠিক হবে। আলোচনার পরিসরও ছোট হবে কিনা তা এখনই বলা সম্ভব না।

তবে কাল-পরশু দুই দফা করে আলোচনা অর্থাৎ দুই জোটের সাথে।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তির প্রসঙ্গ উঠে আসলে সাংবাদিকদের প্রশ্নে সেতুমন্ত্রী বলেন, বিএনপি তো এ বিষয়ে কিছু বলেনি। আর তাছাড়া প্যারোলে মুক্তি হয় সাধারণত কয়েক ঘন্টার জন্য। অথবা কোনো কারাবন্দি যদি অসুস্থ হন সেক্ষেত্রে মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী বিদেশে চিকিৎসার জন্য প্যারোলে মুক্তি দেয়া হয়।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here