মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনে ইতিহাস সৃষ্টি করে কলোরাডো অঙ্গরাজ্যে প্রথমবারের মতো একজন সমকামী গভর্নর নির্বাচিত হয়েছেন। জ্যারেড পলিস নামে ডেমোক্র্যাটিক দলের কংগ্রেসম্যান হতে যাচ্ছেন দেশটির ইতিহাসে প্রথম কোনো সমকামী গভর্নর। ‘টাইম’

পাঁচবারের বিজয়ী কংগ্রেসম্যান জ্যারেড পলিস তার প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান প্রার্থী ওয়াল্টার স্টেপলেটনকে ৬ পয়েন্টে পরাজিত করে কলোরোডা অঙ্গরাজ্যের প্রথম সমকামী গভর্নর হতে যাচ্ছেন।

পলিসের ঐতিহাসিক মাইলফলক জয়ের ফল নির্বাচনী মুহূর্তের রাতেই এসেছিল। কেট ব্রাউন, দ্বিতীয় এলজিবিটিকিউ ব্যক্তি হিসেবে ওরেগন গভর্নর নির্বাচিত হন, পলিস তার সঙ্গে যোগদান করেন। ব্রাউন একজন বাইসেক্সুয়াল হিসেবে পরিচিত।

চলতি নির্বাচনে এলজিবিটিদের মধ্যে গভর্নর পদে প্রতিদ্বন্দ্বিতাকারীদের মধ্যে পলিস ও ব্রাউন ছাড়াও এলজিবিটির সদস্য হিসেবে নির্বাচন করছেন ভারমেন্ট রাজ্যের ডেমোক্র্যাটিক দলের প্রার্থী ক্রিস্টিন হ্যালোকিস্ট এবং টেক্সাসের ডেমোক্র্যাট প্রার্থী লপ ভালদেজ।

জ্যারেড পলিসের এই জয়ের মাধ্যমে কলোরোডা অঙ্গরাজ্যে গভর্নরের পদটি ধরে রাখল ডেমোক্র্যাটিক দল। এর আগে পলিশ ও তার স্ত্রী মারলন রেইস মার্কিন কংগ্রেসে সমলিঙ্গের দম্পতি হিসেবে নিজেদের অভিজ্ঞতার কথা জানান। তার আগের বছর দেশটিতে সমলিঙ্গের মানুষের বিয়ের বৈধতা দেয়া হয়।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here