সৌদি রাজতন্ত্র বিরোধী হতভাগ্য সাংবাদিক জামাল খাশোগিকে হত্যা করার মুহূর্তে অডিও রেকর্ডিং-এর তথ্য ফাঁস করেছেন তুরস্কের একজন সিনিয়র সাংবাদিক। তিনি বলেছেন, ঘাতকদের হাতে নিহত হওয়ার আগ মুহূর্তে বেঁচে থাকার তীব্র আকুতি জানিয়েছিলেন খাশোগি।

তুর্কি পত্রিকা ডেইলি সাবাহ’র ক্রাইম বিভাগের প্রধান নাজিফ কারামান বলেছেন, ঘাতকরা খাশোগিকে হত্যা করার জন্য তার মাথার উপর একটি ভারী ব্যাগ রেখেছিল।

গত ২ অক্টোবর জামাল খাশোগি ব্যক্তিগত কাজে তুরস্কের ইস্তাম্বুলস্থ সৌদি কনস্যুলেটে প্রবেশ করে নির্মমভাবে নিহত হন। সৌদি সরকার দীর্ঘদিন অস্বীকার করার পর তাকে হত্যা করার কথা স্বীকার করলেও এখন পর্যন্ত তার লাশের সন্ধান দিতে পারেনি।

তুর্কি সাংবাদিক কারামান কাতার-ভিত্তিক নিউজ চ্যানেল আল জাযিরাকে দেয়া সাক্ষাৎকারে বলেন, অডিওতে খাশোগিকে বলতে শোনা যাচ্ছে, “আমার দমবন্ধ হয়ে আসছে। আমার মাথার উপর থেকে ব্যাগটি সরাও। আমি ভীষণভাবে ভয় পাচ্ছি।”

কারামান যে অডিও’র বরাত দিয়ে এ তথ্য প্রকাশ করেছেন তুর্কি সরকার বলছে, সেটি দিয়ে প্রমাণ করা যাবে, গত ২ অক্টোবর সৌদি কনস্যুলেটে খাশোগিকে পূর্ব পরিকল্পনা অনুযায়ী হত্যা করা হয়েছে। তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান গতকাল (শনিবার) জানিয়েছেন, ওই অডিও রেকর্ড সৌদি কর্মকর্তাদের পাশাপাশি পশ্চিাম দেশগুলোর গোয়েন্দা সংস্থার হাতে তুলে দেয়া হয়েছে।

আল জাযিরাকে দেয়া সাক্ষাৎকারে ডেইলি সাবাহ’র সাংবাদিক কারামান আরো বলেছেন, শ্বাসরুদ্ধ হয়ে খাশোগির মৃত্যু হতে সাত মিনিট সময় লাগে। কারামান তুর্কি সরকারের ঘনিষ্ঠ ব্যক্তি হিসেবেও পরিচিতি। তিনি তুর্কি গোয়েন্দা কর্মকর্তাদের বরাত দিয়ে জানান, সৌদি আরব থেকে আসা ঘাতক বাহিনী খাশোগির মৃত্যুর পর ১৫ মিনিটের মধ্যে তার দেহ টুকরো টুকরো করে ফেলে।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here