দুর্নীতির দায়ে ফিলিপাইনের সাবেক ফার্স্ট লেডি ইমেলদা মার্কোসকে ৪২ বছরের জন্য কারাদণ্ড দিয়েছেন দেশটির আদালত। মূলত বড় ধরনের ৭টি দুর্নীতির মামলায় আদালত ইমেলদার বিরুদ্ধে এ রায় প্রদান করেন। খবর দ্য সান।

দ্য সান এক প্রতিবেদনে জানায়, আদালতে তার বিরুদ্ধে অন্যতম অভিযোগ ছিল তিনি বিভিন্ন সময় সুইস ব্যাংকে বিশ কোটি ডলার রেখেছিলেন। মূলত ইমেলদার বিরুদ্ধে দুর্নীতির সাক্ষী দাতাদের অনেকে মারা যাওয়ায় আদালতে তার বিরুদ্ধে তোলা অভিযোগ প্রমাণে কিছুটা বিলম্ব হয়।এদিকে এক বিবৃতিতে দেশটির সাবেক এ ফার্স্ট লেডি জানান, আদালতের এ রায়ের বিরুদ্ধে তার আইনজীবী অবশ্যই আপিল করবেন।

অন্যদিকে ইমেলদার বিরুদ্ধে দেওয়া এ রায়ের প্রশংসা করে দেশটির সাবেক মানবাধিকার কমিশনার লরেট্টা এ্যান রোসালেস নিউইয়র্ক পোস্টকে জানান, তিনি ভীষণ আনন্দিত এবং এখনো বিচার পাওয়ার সুযোগ রয়েছে। আদালতের এ রায়ের ফলে সত্যটা বের হয়ে এসেছে।

উল্লেখ্য, আদালতের এ রায় প্রকাশের সময় সাবেক ফার্স্ট লেডি ইমেলদা এবং তার কোনো আইনজীবী আদালতে উপস্থিত ছিলেন না। এর আগে গত শুক্রবার (৯ নভেম্বর) বিভিন্ন দুর্নীতির অভিযোগে ৮৯ বছর বয়সী সাবেক এ ফার্স্ট লেডির বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন আদালত।

**রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন।**

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here